বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ

স্পোর্টস ডেস্ক, বর্তমানকণ্ঠ ডটকম: বেরসিক বৃষ্টি বাগড়া দেয়ার পর শেষ পর্যন্ত পরিত্যক্তই হয়ে গেল বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচটি। অস্ট্রেলিয়ার ইনিংসের ১৬তম ওভারে শুরু হওয়া বৃষ্টি না থামায় রেফারি ক্রিস ব্রড ম্যাচটি পরিত্যক্তের ঘোষণা দেন। ফলে ১ পয়েন্ট করে ভাগাভাগি করে নিয়েছে দু’দল।

এ ম্যাচ পরিত্যক্ত হওয়ায় চ্যাম্পিয়ন্স লিগে টিকে রইল মাশরাফি বিন মুর্তজার দল। বাংলাদেশের দেয়া ১৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ধীরে ধীরে জয়ের পথেই এগিয়ে যাচ্ছিল অস্ট্রেলিয়া। অ্যারোন ফিঞ্চের উইকেট হারালেও স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারের ব্যাটে ভর করে অস্ট্রেলিয়া ১৬ ওভারে ৮৩ রান করার পর শুরু হয় বৃষ্টি। মাঝখানে একবার বৃষ্টি খানিকটা কমলেও পিচের কভার সরানো মাত্রই আবার শুরু হয় বৃষ্টি। ফলে ম্যাচটি আর শুরু করা সম্ভব না হলে পরিত্যক্ত ঘোষণা করা হয়।

অস্ট্রেলিয়ার কাছে বাংলাদেশের করা ১৮২ রান মামুলিই বটে। তবে টাইগার বাহিনীর বোলাররা কোনো ছাড় দিতে রাজি নয়। অজিদের সাজঘরে পাঠাতে প্রাণপণ চেষ্টা চালিয়ে গেলেনে মাশরাফি, মোস্তাফিজ ও রুবেলরা। অষ্টম ওভারের পঞ্চম বলে রুবেল ফিঞ্চকে ফেরালে আশার আলো দেখে মাশরাফি বাহিনী। পরে অবশ্য স্মিথ ও ওয়ার্নারের ব্যাটিংয়ে সেই আশা অনেকটাই ফিকে হয়ে যায়। এর আগে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে তামিম, সাকিব আর মেহেদী ছাড়া আর কেউই দুই অংকের রানের কোটাকে স্পর্শ করতে পারেননি। ৪৩তম ওভারের প্রথম বলে স্টার্কের শিকার হন তামিম। ৯৫ রানে তামিম ফিলে গেলে ব্যাটে আসেন মাশরাফি।

একই ওভারের দ্বিতীয় বল মোকাবেলা করতে পারলেও তৃতীয় বলে বোল্ড আউট হয়ে ফিরে যান ম্যাশ। পরের বলেই বোল্ড আউট হয়ে ফেরেন রুবেল। হ্যাটট্রিক চান্স থাকলেও তা করতে পারেননি স্টার্ক। ৪৫তম ওভারের তৃতীয় বলে আবার মিরাজকে বোল্ড আউট করে ৪টি উইকেট শিকার করে নেন স্টার্ক। ফলে ১৮২ রানে থেমে যায় টাইগার রথ।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -