কিউইদের হারিয়ে সেমিতে ইংলিশরা

স্পোর্টস ডেস্ক, বর্তমানকণ্ঠ ডটকম: আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আজকের খেলায় ইংল্যান্ডের বোলারদের তোপের মুখে পড়ে লন্ডভন্ড হয়ে পড়েছে নিউজিল্যান্ড।

ইংল্যান্ডের দেয়া ৩১০ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে ৪৪.৩ ওভারে ২২৩ রানেই গুটিয়ে যায় কিউইদের ইনিংস। যার ফলে ৮৭ রানের জয় নিয়ে সেমিফাইনালে ওঠার আনন্দে হাসি মুখে মাঠ ছাড়ে ইংলিশরা।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৪৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৩১০ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দেয় নিউজিল্যান্ডকে। হেলস ৫৬, জো রুট ৬৪ ও বেন স্টোকসের ৪৮ রানের ওপর ভর করে বিশাল সংগ্রহের দিকে ছুটে যায় ইংল্যান্ড।

এছাড়া বাটলারের ৪৮ বলে ৬১ রানের বিধ্বংসী ইনিংস ছিল লক্ষ্যণীয়। এদিকে দিনের প্রথম উইকেটের পতন হয় দলীয় ৩৭ রানের মাথায়। ব্যক্তিগত ১৩ রান করে অ্যাডাম মিলনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান জেসন রয়।

এর পর ৫৬ রান করা হেলসকে ফিরিয়ে আরও একবার ইংলিশ শিবিরে আতঙ্কের নাম হয়ে ওঠেন মিলনে। দলের পক্ষে অন্য ব্যাটসম্যানদের মধ্যে অধিনায়ক ইয়্যুন মরগান ১৩, মঈন আলী ১২, আদিল রশিদ ১২ ও প্লাংকেট ১৫ রান করেন। মার্ক উড ও জেক বেল রানের খাতা খুলতে পারেননি।

জবাবে ৩১১ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই রঞ্চির উইকেট হারায় কিউইরা। তারপর গাপটিল ও উইলিয়ামসন কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। কিন্তু ব্যক্তিগত ২৭ রানে গাপটিল আউট হয়ে প্যাভিলিয়ানের দিকে পা বাড়ালে আরও একটা হোঁচট খায় কিউই শিবির।

পরে টেইলরের সাথে জুটি বাঁধেন রঞ্চি। কিন্তু ব্যক্তিগত ৮৭ রান করে রঞ্চি ও ৩৯ রান করে টেইলর সাজঘরে ফিরে গেলে জয়ের আশা অনেকটাই ফিকে যায় কিউইদের।

তারপর নিয়মিত উইকেট হারানোর মিছিলে ২২৩ রানেই গুটিয়ে যায় কিউই রথ। ইংল্যান্ডের হয়ে প্লাংকেট ৯.৩ ওভারে ৫৫ রান খরচ করে তুলে নেন ৪টি উইকেট।

এছাড়া জ্যাক বেল ও আদিল রশিদ ২টি এবং মার্ক উড ও বেন স্টোকস ১টি করে উইকেট নেন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -