সেরাদের ‘সেরা’ তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: বিশ্বের দামি খেলোয়ারদের নেতৃত্ব দিচ্ছেন তামিম ইকবাল। চ্যাম্পিয়ন্স ট্রফির ব্যাটসম্যানদের নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশি এই তারকা খেলোয়ার। চলতি আসরে সবার চেয়ে উচ্চতায় রয়েছে তার রানের তালিকা। দুই ম্যাচে ২২৩ রান, যা চ্যাম্পিয়ন্স ট্রফির রানের দিক দিয়ে ব্যাটসম্যানদের শীর্ষে বসিয়েছে তাকে।

গত ১ জুন বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়েই মাঠে গড়ায় চ্যাম্পিয়ন্স ট্রফি। ওই দিন স্বাগতিকদের কাছে বাংলাদেশ ৮ উইকেটে হেরে গেলেও ১২৮ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তামিম। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি হয়, সেখানেও ৯৫ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন টাইগার এই ড্যাশিং ওপেনার।

তামিমের পর ১৯৭ রান নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ইংল্যান্ডের জো রুট। তিনে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন (১৮৭)। ১৫১ রান নিয়ে চার নম্বরে আরেক ইংলিশ ব্যাটসম্যান অ্যালেক্স হেল এবং পাঁচে প্রোটিয়া ব্যাটসম্যান হাশিম আমলা (১১৯)।

এদিকে, টুর্নামেন্টের আট দলের মধ্যে কেবল ভারত ও শ্রীলঙ্কা একটি করে ম্যাচ খেলেছে। তাই হয়তো অনেকে বলতে পারেন তাদের তো এখনও একটি করে ম্যাচ বাকি। কিন্তু এই দুই দলের মধ্যে ৯১ রান নিয়ে কেবল রোহিত শর্মা সেরা দশে রয়েছেন। যদি তিনি আজ লঙ্কানদের বিপক্ষে ১৩৩ রানের ইনিংস খেলেন তবেই তিনি তামিমকে পেছনে ফেলতে পারবেন। তবে সেটা পরের কথা। এখন যে অবস্থা, তাতে দেখা যাচ্ছে গত ৫ জুন থেকে এখন পর্যন্ত রানে তামিমই যে শীর্ষে।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -