বাংলাদেশের জয়ের লক্ষ্য ২৬৬

ক্রীড়া ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: প্রথম কাজটা দারুণভাবে সম্পন্ন করেছেন টাইগার বোলাররা। যেই টুর্নামেন্ট হরহামেশাই ৩ শতাধিক রান হচ্ছে; সেই রান চেজ করে জয়ের ঘটনাও ঘটছে; সেখানে মাত্র ২৬৫ রানে আটকে দেওয়া গেছে পূর্ণশক্তির নিউজিল্যান্ডকে।
 
এই ম্যাচে দলে ফেরা দুই তরুণ নিয়েছেন ৫ উইকেট। তাসকিন দুটি আর মোসাদ্দেক তুলে নিয়েছেন ৩ উইকেট। এই দুই তরুণই মূলত খেলাটা হাতের মুঠোয় এনে দিয়েছেন। এবার পালা ব্যাটসম্যানদের। ঐতিহাসিক কার্ডিফে ২৬৫ রান নিশ্চয়ই বেশি রান নয়। আর বাংলাদেশের জন্য কার্ডিফে ‘পয়া’ ভেন্যু হিসেবেই পরিচিত।
 
এর আগে টসে হেরে ফিল্ডিংয়ে নেমে দারুণ বোলিং করেন অধিনায়ক মাশরাফি। প্রথম ২ ওভারে ১ রান দেন তিনি। বেদম মার খাওয়া মুস্তাফিজের জায়গায় বোলিংয়ে এসে নিজের দ্বিতীয় ওভারে ব্রেক থ্রু এনে দেন তাসকিন আহমেদ। চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথমবারের মতো খেলতে নেমে তরুণ এই পেসার ফিরিয়েছেন লুক রঞ্চিকে (১৬)। তাসকিনের বাড়তি গতির জন্য টাইমিং ঠিক হয়নি নিউ জিল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যানের। তুলে মারার চেষ্টায় সহজ ক্যাচ যায় মিড অনে মুস্তাফিজের হাতে।
 
 
উইকেট তুলে নেওয়ার ধারাবাহিকতা বজায় রাখেন রুবেল হোসেন। এই গতিতারকা বিধ্বংসী কিউই ওপেনার মার্টিন গাপটিলকে এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলেন। দলীয় ৬৯ রানে ২য় উইকেট হারায় নিউজিল্যন্ড। এরপর তৃতীয় উইকেটে ৭৯ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন অধিনায়ক কেন উইলিয়ামসন এবং অভিজ্ঞ রস টেইলর। গড়েছিলেন। তবে সতীর্থের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে গেলেন কিউই দলনেতা। আউট হওয়ার আগে তিনি ৬৯ বলে ৫ বাউন্ডারিতে ৫৭ রান করেন।
 
চতুর্থ উইকেটেও ৪৯ রানের জুটি গড়েন নেইল ব্রুম এবং টেইলর। জুটি আরও বড় হওয়ার আগেই দ্বিতীয়বারের মত আঘাত হানেন তাসকিন। তার বলে বিপজ্জনক টেইলরের ক্যাচ নেন বোলিংয়ে নিষ্প্রভ থাকা সেই মুস্তাফিজ। আউট হওয়ার আগে ৮২ বলে ৬ বাউন্ডারিতে ৬৩ রান করেন টেইলর। আর ঘুরে দাঁড়াতে পারেনি নিউজিল্যান্ড। দলে ফিরেই ঝলসে উঠলেন তরুণ স্পিনিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। নিজের দ্বিতীয় ওভারে জোড়া আঘাত হেনে কাঁপিয়ে দিলেন নিউজিল্যন্ডকে। মোসাদ্দেকের করা ৪৪তম ওভারের প্রথম বলে তামিম ইকবালের তালুবন্দী হন ৪০ বলে ৩৬ রান করা নেইল ব্রুম। ২ বল পরেই ০ রানে প্যাভিলিয়নের পথ ধরেন কোরি অ্যান্ডারসন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -