বাংলাদেশে স্মিথ-ওয়ার্নারদের পাঠাতে পারবে তো অস্ট্রেলিয়া?

ক্রীড়া ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম : আগামী আগস্টে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়ার। ইতিমধ্যেই সেই সফরের জন্য অস্ট্রেলিয়া দলও ঘোষণা করা হয়েছে। কিন্তু সেরা দল পাঠাতে পারবে কি অস্ট্রেলিয়া!

অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা গত কয়েক মাস ধরেই বেতন বৃদ্ধি ও বোর্ডের রাজস্বের একটি অংশ ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে দাবি করে আসছেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যেই চলছে দ্বন্দ্ব। বোর্ডের সঙ্গে নতুন চুক্তিও করেননি ক্রিকেটাররা। ১ জুলাই চুক্তি না করলে প্রায় ২০০ ক্রিকেটার বেকার হয়ে যাবে, এমনটাই শঙ্কা করছে অস্ট্রেলিয়ার গণমাধ্যমগুলো।

৩০ জুন ক্রিকেটারদের বর্তমান চুক্তি শেষ হবে। নতুন করে চুক্তি না হলে দল গোছানোর জন্য ক্রিকেটারও পাবে না তারা। ফলে বাংলাদেশ সফরে সেরা দলও পাঠাতে পারবে না অস্ট্রেলিয়া। এরই মধ্যে ডেভিড ওয়ার্নার স্পষ্ট করে বলে দিয়েছেন, ‘আমরা অস্ট্রেলিয়ার হয়ে খেলতে চাই। কিন্তু আমরা যা চাইছি তা মেনে নেওয়া না হলে বাংলাদেশে যাচ্ছি না।’

নতুন করে চুক্তি না হলে অস্ট্রেলিয়ার শীর্ষ ২০০ ক্রিকেটার বেকার হয়ে পড়বেন বলে মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএর) সভাপতি গ্রেগ ডায়ার। রয়টার্স এরই মধ্যে জানিয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়া বাংলাদেশ সফরের জন্য যে দল দিয়েছে সেই দলের অধিকাংশ ক্রিকেটারই বোর্ডের নতুন প্রস্তাব প্রত্যাখান করেছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া্র প্রস্তাব ছিল এ রকম, দীর্ঘ পরিসরে চুক্তিবদ্ধ না হয়ে প্রতি সিরিজ অনুযায়ী ১৫ জন করে ক্রিকেটারের সঙ্গে চুক্তি করা। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়া এই প্রস্তাব প্রত্যাখান করে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশান। ক্রিকেটারদের দাবি, বোর্ডের দেওয়া প্রস্তাবে ক্রিকেটারদের কোনও ভবিষ্যৎ নেই।

বোর্ড-ক্রিকেটারদের এমন দ্বন্দ্ব চলতে থাকলে শুধু বাংলাদেশ সফর নয়, ভারতের বিপক্ষে সিরিজ এবং অ্যাশেজে দল পাঠাতেও হিমসিম খেতে হবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -