আজ মুখোমুখি বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: ওয়ানডে র‌্যাংকিংয়ে বিশ্বের দুই নম্বর, টেস্ট র‌্যাংকিংয়েও বিশ্বের দুই নম্বর দল দক্ষিণ আফ্রিকা। সেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুপুরে টেস্টে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টায় পচেফস্ট্রুমের সেনউইস পার্ক শুরু হবে ম্যাচটি। বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেল গাজী টিভি, (জিটিভি) এবং মাছরাঙা টিভিতে। এছাড়া দেশের সরকারি টিভি চ্যানেল বাংলাদেশ টেলিভিশনেও (বিটিভি) দেখা যাবে এই সিরিজের খেলা।

টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এর আগে বাংলাদেশের দশবার সাক্ষাৎ হয়েছে। ২০১৫ সালে ঘরের মাঠে দুটি টেস্ট ড্র ছাড়া বলার মতো আর কোনো সাফল্য নেই টাইগারদের। দেশটির বিপক্ষে ৭ বারই ইনিংস ব্যবধানে হার মেনেছে বাংলাদেশ। তবে এই বাংলাদেশ বদলেছে- সাম্প্রতিক সময়ে দেশের মাটিতে দুর্দান্ত ক্রিকেট খেলছে বাংলাদেশ। সাকিব-তামিমদের সামনে অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তানের মতো দলগুলো এসে পর্যুদস্ত হয়েছে। তবে টেস্টে বিদেশের মাটিতে বিশেষ করে সিমিং কন্ডিশনে এখনো নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি টাইগার দলটি।

এবারের চ্যালেঞ্জটা একটি বেশি। নিজেদের মাটিতে খেলবে দক্ষিণ আফ্রিকা, তারপর তারা টেস্টের দ্বিতীয় সেরা দল। এমন দলের বিপক্ষে জয়ের আশা একটু চ্যালেঞ্জ। টাইগার অধিনায়ক সেটা ভালো ভাবেই জানে।  এই প্রসঙ্গে মুশফিক বলেন, ‘চ্যালেঞ্জিং তো অবশ্যই। আর চ্যালেঞ্জিং হওয়ারও দরকার। তাহলে ম্যাচ শেষে বোঝা যায় এটা হলে বা ওটা হলে ভাল হতো। আমরা সবাই চেষ্টা করি বেস্ট কম্বিনেশনটা করার। তবে এটা নির্ভর করে কন্ডিশন ও পরিস্থিতির ওপর।’

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -