শেষদিন অগ্নি পরীক্ষা টাইগারদের

খেলাধুলা ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: বাংলাদেশ দলের জন্য অগ্নি পরীক্ষা সোমবার। টাইগারদের টেস্ট বাঁচাতে হলে মাঠে ভালো খেলার কোন জুরি নাই।

পচেফস্ট্রুম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের সামনে কঠিন সমীকরণ। জয়ের চিন্তা করা এককথায় দুঃসাধ্য।

রবিবার (০১ অক্টোবর) টেস্টের শেষ সেশনের প্রায় পুরোটাই বৃষ্টির কারণে ভেস্তে যায়। এতে করে ম্যাচ বাঁচানোর সম্ভাবনা দেখা দিয়েছে টাইগার শিবিরে। সোমবার (০২ অক্টোবর) টেস্টের শেষ দিন ৭ উইকেট হাতে রেখে ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ।

ম্যাচ বাঁচানো বাংলাদেশের জন্য যতটা কঠিন দক্ষিণ আফ্রিকার জন্য জয় ঠিক ততটাই সহজ। জিততে হলে মাত্র ৭টি উইকেট দরকার প্রোটিয়াদের।

তবে শেষ দিনও প্রকৃতি বাংলাদেশের জন্য স্বস্তি বয়ে আনতে পারে। স্থানীয় আবহাওয়া অফিস জানায়, সোমবার মধ্যাহ্ন বিরতির পর বৃষ্টি হতে পারে। তবে দক্ষিণ আফ্রিকার বোলারদের তোপের মুখে বাংলাদেশ কতটুকু প্রতিরোধ গড়ে তুলতে পারে সেটিই এখন দেখার বিষয়।

পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে প্রথম ইনিংসে ৩ উইকেটে ৪৯৬ রান তোলে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাটিংয়ে নেমে শনিবার টেস্টের তৃতীয় দিনের শেষ সেশনের শুরুতে ৩২০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ১৭৬ রানে লিড পাওয়া দক্ষিণ আফ্রিকা রবিবার ৬ উইকেটে ২৪৭ রান তোলে ইনিংস ঘোষণা করলে বাংলাদেশের সামনে ৪২৩ রানের পাহাড়সম লক্ষ্য দাঁড়ায়। সেইলক্ষ্যে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ৪৯ রান তুলেছে বাংলাদেশ।

দিনশেষে মুশফিকুর রহীম ১৬ রানে অপরাজিত রয়েছেন। তার সঙ্গে সোমবার হয়তো যোগ দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। ইমরুল কায়েস ৩২ রান করে আউট হলেও রানের খাতাই খুলতে পারেননি তামিম ও মুমিনুল। দুজনই ইনিংসের প্রথম ওভারে বিদায় নেন।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -