১৫ নভেম্বরের মধ্যেই বিসিবি নির্বাচন: বোর্ড প্রধান

স্পোর্টস ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম: চলতি বছরের ১৫ নভেম্বরের মধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। আর এই নির্বাচন নিয়ে বিসিবি এ মুহূর্তে কিছুটা ঝামেলার মধ্য দিয়ে যাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

সোমবার (০৯ অক্টোবর) সংবাদ মাধ্যমকে এমনটিই জানিয়েছেন পাপন।

বিসিবি’র এই জটিলতাটি মূলত ক্রীড়া সচিব আসাদুল ইসলামকে নিয়ে। যাকে পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের প্রধান করা হয়েছে, ক্রীড়া সচিব যাকে নির্বাচন কমিশনের প্রধান করা হচ্ছে তার সেই দায়িত্ব পালনের পথে কিছু আইনি জটিলতা আছে। যা সমাধান করতে সময় লাগতে পারে। সমস্যা সমাধানে যদি বেশি সময় লাগে কিংবা সমাধান না হয়, তাহলে তার বিকল্প ভাববে বিসিবি।
 
বিসিবি’র নির্বাচনকে সামনে রেখে গত বৃহস্পতিবার বোর্ডের বতর্মান পরিচালনা পর্ষদের সবশেষ বোর্ড সভা হয়। পরে ক্রীড়া সচিবকে প্রধান করে এনএসসির পক্ষ থেকে অ্যাটর্নি জেনারেলের দপ্তর থেকে একজন, একজন আইনি পরামর্শক ও বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরীর নাম প্রস্তাব করে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন প্রস্তাব করে তা অনুমোদনের জন্য জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয়েছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা বিসিবি।
 
পাশাপাশি নির্বাচনের অবিচ্ছেদ্য অংশ হিসেবে রবিবার ক্লাব, জেলা, বিভাগীয় পর্যায়, খেলোয়াড় ও জাতীয় ক্রীড়া পরিষদ কোটায় কাউন্সিলরশিপ চেয়ে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।
 
গত ২ অক্টোবর বিসিবি’র বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভায় (ইজিএম) সর্বসম্মতভাবে পাস হওয়া ‘বিসিবি গঠনতন্ত্র (সংশোধিত-২০১৭)’ জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) অনুমোদনের পরেই নির্বাচনমুখী হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

FacebookTwitterDiggStumbleuponRedditLinkedinPinterest
Pin It
এই পাতার আরো খবর -