1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ২৮ মে ২০২২, ১০:০৯ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

আশা করছি চলতি মাসেই সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে : শিক্ষামন্ত্রী দীপু মনি

এ কে আজাদ, চীপ রিপোর্টার
  • প্রকাশিত : বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২
চলতি মাসেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে আশা প্রকাশ করছেন বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। তিনি আজ দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
মন্ত্রী বলেন, আজকে রাতে জাতীয় পরামর্শ কমিটির সঙ্গে সভা আছে। আমরা করোনার অবস্থা পর্যালোচনা করে একটি সিদ্ধান্ত নিতে পারব। এ বিষয় নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ আলোচনা করা হবে। তারপরে খুব শীঘ্রই আমরা মনে করছি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব। নির্ধারিত তারিখ বলতে না পারলেও আমরা আশা করছি চলতি মাসেই শিক্ষার প্রতিষ্ঠান খুলে দেয়া হবে। তবে সকলের স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম পরিচালনা করতে হবে।
শ্রেণিকক্ষে পাঠদানের বিষয়ে মন্ত্রী বলেন, করণা পরিস্থিতি বিবেচনায় যেভাবে যতটুকু ক্লাস নেয়া সম্ভব আমরা কতটুকু করবো। যতদ্রæত করোনা পরিস্থিতি থেকে আমরা স্বাভাবিকে যেতে পারবো ততো দ্রæত আমাদের সকল ক্লাস স্বাভাবিক ভাবে শুরু হয়ে যাবে।
দিন দিন শিক্ষার গুণগত মানউন্নোয়ন বৃদ্ধি হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, শ্রেণিকক্ষ খুলে দেওয়া হলেই নতুন কারিকুলাম ট্রাইআউটে যাবে। ২০২৩ সাল থেকে দুটি ক্লাস নতুন কারিকুলামে করা হবে। তাছাড়া ২০২৫ সাল থেকে পুরো কারিকুলাম বাস্তবায়ন করা হবে। এই কারিকুলাম বাস্তবায়ন হলে আমরা বিশ্বাস করি শিক্ষার যেই গুণগত মান আমরা খুঁজছি সেটি বাস্তবায়িত হবে।
মুক্তিযুদ্ধের চেতনার উপর ভিত্তি করে নতুন কারিকুলাম তৈরি করা হচ্ছে জানিয়ে দীপু মনি বলেন, আমাদের শিক্ষার্থীরা যেন বিজ্ঞানমনষ্ক হয়, তারা যেন প্রযুক্তিবান্দব হয়, ব্যবহারে অব্যস্ত হয়ে তারা যেন দক্ষ ও যোগ্য হয়ে উঠতে পারে সেভাবেই তৈরি করা হয়েছে। সামাজিক মূল্যবোধ, দেশপ্রেমসহ আদর্শ মানুষ হয়ে বেড়ে ওঠতে পারবে।
অনুষ্ঠানে হাইমচর, ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়ী ২৯ জন চেয়ারম্যানকে শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন চাঁদপুর-১ আসনের সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর ও চাঁদপুর -৪ আসনের সাংসদ মুহম্মদ শফিকুর রহমান।
এসময় পুলিশ সুপার মিলন মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক দাউদ হোসেন, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসসহ  জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ বিভিন্ন স্তরে লোকজন উপস্থিত ছিলেন।
তারিখ : ১৬-০২-২২




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD