1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:২৫ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

ইতালিতে খোলা মাঠে আযান দিয়ে নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিবাদ

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ২৪ মার্চ, ২০১৯

এমডি রিয়াজ হোসেন, বর্তমানকন্ঠ ডটকম, ইতালি : নিউজিল্যাণ্ডে মসজিদের ভিতর নামাজরত মুসুল্লিদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ইতালির রোমে প্রকাশ্যে আযান দিয়ে জুম্মার নামাজ আদায় করেছে মুসল্লিরা। বাংলাদেশ সমিতি ইতালির আয়োজনে লার্গো প্রেনেসতিনা খোলা মাঠে জুম্মাবাদ দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।

সন্ত্রাসী সব সময় সন্ত্রাসীই

রোম প্রবাসী মুসল্লিরা দলে দলে এই দোয়ায় অংশগ্রহন করেন। খুৎবার পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ সমিতি ইতালির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু, মাদ্রাসুতুর রোমের প্রিন্সিপাল মাওঃ মিজানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সভাপতি হাসানুজ্জামান, সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, সহ রোমে রাজনৈতিক, সামাজিক এবং সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

মসজিদের ভিতর হামালার তীব্র নিন্দা জানিয়ে প্রবাসী নেতৃবৃন্দ বলেন, আমরা মুসলমান, শান্তি প্রিয় মানুষ আমাদের হত্যা করে আমাদের নামাজ বন্ধ করতে পারবে না। আমাদের মনোবল এত নরম না, ধর্মীয় পরিক্ষায় আমারা যুগযুগ ধরে পরিক্ষিত। আজ সময় এসেছে এই সব নরপশু যারা হামলা চালিয়ে মানুষ হত্যা করে তাদের এখনই রুখে দেওয়ার। জঙ্গী সন্ত্রাসীর কোন ধর্ম নেই কোন জাত নেই। সন্ত্রাসী সব সময় সন্ত্রাসীই। নামাজ শেষে দোয়া মোনাজাতে নিহতদের রুহের মাগফিরাত এবং মুসলিম উম্মার শান্তি কামনা করা হয়। এ সময় প্রসাশনের কাছে রোমের মসজিদগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের দাবী জানান তারা।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD