1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৩ মে ২০২২, ১১:৫৭ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

উইন্ডিজকে উড়িয়ে সিরিজ নিজেদের করে নিল টাইগাররা

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮

ক্রীড়া ডেস্ক | বর্তমানকণ্ঠ ডটকম:
উইন্ডিজকে উড়িয়ে সিরিজ নিজেদের করে নিল টাইগাররা

ভোটের আগে ক্রিকেট উৎসব সিলেটে। কিন্তু স্থানীয় ভক্তদের মনে একটু দুরুদুরু ভাব। স্টেডিয়ামের টি-২০ আর টেস্ট অভিষেকে যে হেরেছে বাংলাদেশ দল। সিরিজ নির্ধারণী ম্যাচে কি যে হয়। দেশের ক্রিকেট ভক্তদের কাছে অপয়া নামে পরিচিতি পেয়েছে যে স্টেডিয়ামটি। লুক্কাকুড়া টিলা ঘেষা স্টেডিয়ামের জবাব, আমাকে একটা ওয়ানডে ম্যাচ দিয়েই দেখ না। অভিষেক ওয়ানডে ম্যাচ পেয়ে টাইগারদের জয়ে ভাস্বর হয়ে থাকলো সিলেট। ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে সিলেটে সিরিজ উৎসব করল টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু করেন দুই বাংলাদেশ ওপেনার। তামিম-লিটনের সাবাধানী শুরুতে ৪৫ রান তোলে দল। এরপর ক্যাচ দিয়ে ফেরেন লিটন দাস। পরে তামিম-সৌম্য গড়েন ১৩১ রানের বড় জুটি। এরপর দুরন্ত এক ইনিংস খেলে ফেরেন সৌম্য সরকার। শেষ তুলির আঁচড় দিয়ে ফেরেন তামি-মুশফিক।

তামিম ৮১ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গী সৌম্য সরকার ফিরেছেন ৮০ রান করে। ক্যাচ দিয়ে ফেরার আগে লিটন দাস করেন ২২ রান। ব্যাটে মুশফিকুর রহিম করেন ১৬ রান।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে ১৯৮ রান। সফরকারীদের হয়ে হার না মানা ১০৮ রানের ইনিংস খেলেন শাই হোপ। এর আগের ম্যাচেও সেঞ্চুরি করেন তিনি। তবে অন্য ব্যাটসম্যানরা ভালো করতে না পারায় রান বড় হয়নি তাদের।

বাংলাদেশ বোলাররা অবশ্য শুরু থেকেই তাদের দারুণ চাপে রাখে। মেহেদি মিরাজ দলের হয়ে নেন ৪ উইকেট। এছাড়া মাশরাফি নেন ২ উইকেট। সাকিব আল হাসান নেন দুটি উইকেট। রুবেলের বদলে দলে আসা সাইফউদ্দিন নেন একটি উইকেট।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD