1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৩:০২ পূর্বাহ্ন




উজিরপুরে ভূমিখেকোর হাত থেকে রক্ষা পেতে এলাকাবাসীর মানববন্ধন

মোঃ মোছাদ্দেক হাওলাদার
  • প্রকাশিত : মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২

বরিশালের উজিরপুর উপজেলার বড়াকোঠায় ভূমিদস্যু, সন্ত্রাসী মাসুম বিল্লাহ’র হাত থেকে রক্ষা পেতে মানববন্ধন করছে এলাকাবাসী। সোমবার (১০ জানুয়ারী) সকালে উপজেলা পরিষদের সামনে প্রধান সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে ভূক্তভোগী মোঃ আবুবকর ডাকুয়া, রোলান বেপারী, আঃ কাদের সিকদার, ছালেহা বেগমসহ শত শত নারী- পুরুষ। মানববন্ধনে অংশগ্রহনকারীরা অভিযুক্ত ভূমিদস্যু মাসুম বিল্লাহ’র বিরুদ্ধে বিচারের দাবীতে মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন। অভিযুক্ত মাসুম বিল্লাহ ওই গ্রামের মৃত মোক্তার হোসেন ঘরামীর ছেলে।

সূত্রে জানা যায়, বড়াকোঠা ইউনিয়নের গাজীরপাড় গ্রামের মৃত মোবারক আলী সিকদারের স্ত্রী শত বছরের বৃদ্ধা পুত্র সন্তানহীন অসহায় সালেহা বেগম ৪২নং লস্করপুর মৌজায় ১১৮নং খতিয়ানের ৩৫ ও ৩৭নং দাগে পৈত্রিক ২৭ শতাংশ জমি প্রাপ্ত হন। উক্ত ২০ লক্ষ টাকার জমি বাবদ সালেহা বেগমকে ভূল ব্যাখ্যা দিয়ে অনত্র কবরস্থান তৈরি করার নাম করে ভূমিদস্যু মাসুম বিল্লাহ ৩ লক্ষ টাকা দিয়ে সম্পূর্ন জমি আত্মসাৎ করে নিয়ে যায়।

মানবন্ধনে বক্তারা বলেন, ভূমিদস্যু মাসুম বিল্লাহ ৫/৬ বছরের ব্যবধানে কোটিপতি হয়েছেন। মাদক সেবন, মাদক বিক্রি অন্যের জমি দখল করা তার নেশা ও পেশা। সে টাকার গরমে কোন আইনকে তোয়াক্কা করেনা। এছাড়াও মাসুম সরকারদলীয় নেতাদের নাম ভাঙ্গিয়ে জমি দখলসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড চালাচ্ছে। তার অপরাধের মাত্রা চরমে পৌছেছে। এলাকায় মূর্তীয়মান আতঙ্কের নাম মাসুম বিল্লাহ। ওই প্রভাবশালী ভূমিদস্যু মাসুম বিল্লাহকে দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন ভূক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD