1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:৪৫ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

এবারের বিশ্বকাপে ‘অল নাইকি’ ফাইনাল

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শুক্রবার, ১৩ জুলাই, ২০১৮

স্পোর্টস ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,শুক্রবার, ১৩ জুলাই ২০১৮: লুজনিকি স্টেডিয়ামে আগামী রোববার কেবল ‘অল ইউরোপিয়ান’ নয়, ‘অল নাইকি’ ফাইনালও অনুষ্ঠিত হবে। কেননা ফাইনালে মুখোমুখি হওয়া দুই দলই যুক্তরাষ্ট্রের ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকির জার্সি পরে খেলে। প্রথমবারের মতো বিশ্বকাপের কোনো ফাইনালের দুটি দলই নাইকির জার্সি পরে খেলছে। তাই ফ্রান্স বা ক্রোয়েশিয়ার মধ্যে মস্কোর ফাইনালে যে-ই জিতুক না কেন, নাইকির ‘জয়’ নিশ্চিত! ফিফার দীর্ঘদিনের স্পন্সর অ্যাডিডাসের বিপক্ষেও তাই এক রকম জয় পেল নাইকি।

নাইকির ভোক্তা ও বাজার বিভাগের সভাপতি এলিয়ট হিল জানান, রাশিয়া বিশ্বকাপের সেমি-ফাইনালে খেলা চার দলের মধ্যে তিন দলের স্পন্সর ছিলেন তারা। তার মধ্যে দুটি দল ফাইনাল খেলছে যা নাইকির ইতিহাসে প্রথম।

এবারের বিশ্বকাপে খেলা ৩২ দলের মধ্যে ১২টির স্পন্সর অ্যাডিডাস। ১০টির স্পন্সর নাইকি। তবে অ্যাডিডাসের জার্সি পরা দলগুলোর মধ্যে অন্যতম বড় দল জার্মানি গ্রুপ পর্ব থেকেই ছিটকে যায়। আর শেষ ষোলো থেকে ছিটকে যায় জার্মান প্রতিষ্ঠানটির লোগো বুকে নিয়ে খেলা আটটি দল। জার্মান আরেক প্রতিষ্ঠান পুমা রাশিয়া বিশ্বকাপের চারটি দলকে ক্রীড়া সামগ্রী সরবরাহ করেছে। এছাড়া নিউ ব্যালান্স দুটি এবং এররেয়া, হুমেল, উলস্পোর্ট এবং উমব্রো একটি করে দলের কিটস স্পন্সর।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD