1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০৫:৩৩ পূর্বাহ্ন
১১ বছরে বর্তমানকণ্ঠ-
১১ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

এবার ইসরায়েল সফরে ব্রিটিশ প্রধানমন্ত্রী

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ৪৪ পাঠক

ইসরায়েল ও ফিলিস্তিনের যুদ্ধ চলমান। এর মধ্যেই মিত্রদেশ ইসরায়েলে সফর করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এবার সেখানে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকালে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং প্রেসিডেন্ট আইজ্যাক হার্জগের সঙ্গে আলাদা বৈঠক করবেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী। দুই দিনের মধ্যপ্রাচ্য সফরের অংশ হিসেবে তিনি আরও কয়েকটি দেশে যাবেন। খবর রয়টার্স।

ঋষি সুনাকের লন্ডন ছাড়ার আগে ডাউনিং স্ট্রিট জানিয়েছে, গত ৭ অক্টোবর ইসরায়েলে গাজা উপত্যকার শাসকগোষ্ঠী হামাসের নৃশংস সন্ত্রাসী হামলায় প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করবেন তিনি। অবরুদ্ধ গাজার আল-আহলি হাসপাতালে বর্বরোচিত হামলার ঘটনায়ও নিন্দা জানাবেন তিনি। পাশাপাশি, সংঘাত পরিহারে সব পক্ষকে অনুরোধ করবেন। গাজায় জরুরিভিত্তিতে মানবিক সহায়তা পৌঁছানোর পথ খুলে দিতে অনুরোধ করবেন তিনি। এ ছাড়া আটকেপড়া ব্রিটিশ নাগরিকরা যাতে নিরাপদে ফিলিস্তিনি থেকে বের হতে পারে সে বিষয়ে আলোচনা করবেন।

এর আগে গাজার আল-আহলি হাসপাতালে বর্বরোচিত হামলার পেছনে ইসরায়েলি বাহিনী নয়, বরং সশস্ত্র গোষ্ঠীকে দুষছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বুধবার (১৮ অক্টোবর) তেল আবিবে পৌঁছানোর কিছুক্ষণ পর মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের অন্যতম মিত্র দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে সঙ্গে নিয়ে গণমাধ্যমের সামনে কথা বলেন জো বাইডেন।

তিনি বলেন, মঙ্গলবার রাতে গাজার হাসপাতালে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আমি গভীরভাবে শোকাহত এবং ক্ষুব্ধ। আমি যা দেখেছি তার উপর ভিত্তি করে আমার মনে হচ্ছে এই হামলা অন্য দল করেছে, তবে ইসরায়েল নয়।




শেয়ার করে সাথে থাকুন-

এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By

Privacy Policy

Theme Customized BY WooHostBD