শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

করোনা : দুই সপ্তাহের জন্য আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল করেছে সৌদি আরব

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
শনিবার, ১৪ মার্চ, ২০২০

নিজস্ব প্রতিনিধি, বর্তমানকন্ঠ ডটকম, সৌদি আরব : করোনা আতঙ্কে অনেকটা স্থবির হয়ে পড়েছে গোটা বিশ্বের কার্যক্রম। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দুই সপ্তাহের জন্য আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল করেছে সৌদি আরব সরকার। দু সপ্তাহের জন্য সৌদি আরবের সাথে অন্যান্য যেকোন দেশের বিমান চলাচল বন্ধ থাকবে। আজ ১৪ মার্চ শনিবার সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক নোটিশে এ বিষয় নিশ্চিত করেছে।

আগামীকাল ১৫ মার্চ রবিবার থেকে শুরু করে বিমানের এই ভ্রমণ নিষেধাজ্ঞা চলবে আগামী দু সপ্তাহ। স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, দেশটিতে নতুন করে আরও ২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত সৌদিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৮৬। তাদের অনেকেই দেশটির বাহির থেকে আসা এবং করোনা আক্রান্তদের সংস্পর্শে থাকা । তাদের মধ্যে মক্কায় এক বাংলাদেশিও রয়েছেন।

এর আগে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে ইউরোপিয়ান ইউনিয়নের দেশসহ বিশ্বের ৩৯ দেশের নাগরিকদের ওপর অস্থায়ী ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছিল সৌদি আরব।

বৃহস্পতিবার ঐ নিষেধাজ্ঞায় সৌদি আরব সেসকল দেশের নাগরিক, সৌদি নাগরিক যাদের ভিসা ও ইকামার মেয়াদ রয়েছে তাদের ৭২ ঘন্টার মধ্যে সৌদিতে ফিরে আসার সুযোগ দিয়েছিল।

করোনার প্রকোপ ঠেকাতে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করে আসছে সৌদি সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ