শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

করোনা: রাতের নিস্তব্ধ জনপদে অসহায় মানুষের পাশে ইউএনও শিউলী হরি

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে পুরো এলাকা লকডাউনের আওতায়, দিনের বেলায় কারনে অকারনে কিছু মানুষ রাস্তায় বের হয়ে আসলেও রাতের বেলায় একেইবারে নিস্তব্ধ, সুন-শান নিরবতার এক জনপদের নাম চাঁদপুর ফরিদগঞ্জ উপজেলা। এই উপজেলার নির্বাহী কর্মকর্তা শিউলী হরি করোনাভাইরাস প্রতিরোধে দিনরাত বিরামহীন ভাবে কাজ করে যাচ্ছেন। মানুষকে সচেতন করতে, খেটে খাওয়া মানুষের অন্নের যোগান দেওয়া, এতিম খানায় এতিমদের প্রতি প্রতিনিয়ত দৃষ্টি রাখা এবং বর্তমান সময়টিতে কৃষি উৎপাদন অব্যাহত রাখতে কৃষকদের দ্বারে-দ্বারে নিরন্তন চুটে যাচ্ছেন তিনি।

তার ফেইজবুক ওয়াল থেকে নেয়া কিছু লিখা তুলে ধরলাম বর্তমানকন্ঠ.কমে। নিস্তব্ধ জনপদ। আলোর ঝলক নেই। দোকান খোলা নেই। নেই কোন ক্রেতার আনাগোনা। রাতের এই সময়টাই কদিন আগেও মানুষের পদচারণায় মুখর ছিলো। ফরিদগঞ্জ বাজারের রাতের চিত্র দেখতে গিয়েছিলাম। এমনটায় জনমানবহীন বাজার দেখার ইচ্ছায় গিয়েছিলাম। কিন্তু হঠাৎ কেমন জানি অনুভূতি হলো। প্রশাসনিক কাজের বাইরেও আমার একটা পরিচয় আছে। আমিও একজন মানুষ। রক্ত মাংসের অনুভূতিপ্রবণ একজন মানুষ। আজ এই জনপদের যে চিত্র আমি দেখতে চাই সে চিত্র আমার মনের পটে নেই। তবুও দেশ ও মানুষকে ভালোবাসি বিধায় ভালোবাসার টানে আর কর্তব্যের খাতিরে এই জনমানবহীন বাজার আর রাস্তা নিশ্চিত করতে হচ্ছে।

ঘরে থাকুন। হয়তো আপনাদের এই সময়ের ঘরে থাকার মূল্যে সামনে কোন এক দিনে অবাধে বিচরণের স্বাধীনতা আমরা সবাই পাবো। মনে প্রাণে চাই সে সময় সবার সাথে দেখা হবে। স্বপ্ন দেখি আমরা সবাই ভালো থাকবো। আবার আড্ডা হবে চায়ের কাপে। অনেক গল্প হবে তখন। আর যদি আমি বা আপনি না থাকি সে সময়, মনে রাখবেন এ সময়ের অবহেলাই তার জন্য দায়ী।

কৃষি উৎপাদন অব্যাহত রাখা খুব প্রয়োজন এ সময়ে। বাড়ির পাশের ছোট্ট এক চিলতে জমিও কৃষি কাজে ব্যবহার করতে পারেন। ঘরে থাকুন। নিজ আঙিনায় সামান্য হলেও ফসলের বা সবজির চাষ করুন। ভবিষ্যতে ভালো থাকার কথা ভাবুন। কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বীজ ও সার বিতরণ কার্যক্রম আমরা করে যাচ্ছি।

করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতিতে প্রতিদিন ২৪ ঘন্টা আমরা আপনাদের সাথে আছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ পরিস্থিতিতে যে কোন বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগের জন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

কন্ট্রোল রুমের নম্বর ০১৮৮৭৪৫৭৫০৬। যে কোন বিষয়ে তাৎক্ষনিক যোগাযোগ করবেন আমাদের সাথে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ