শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন

করোনা : সরকারী নির্দেশনা অমান্য করে হরিণাকুন্ডুর ভবানীপুরের পানের হাটে

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
বুধবার, ২২ এপ্রিল, ২০২০

স্টাফ রিপোর্টার, বর্তমানকন্ঠ ডটকম, ঝিনাইদহ : করোনা ভাইরাস সংক্রমণে সরকারী নির্দেশনা অমান্য করে ঝিনাইদহের হরিণাকুন্ডুর উপজেলার ভবানীপুর পানের হাটে মানুষের ঢল নামছে। সেখানে কোন রকম সামাজিক দুরত্ব বজায় রাখা হচ্ছে না। ফলে কোন রোগীর মাধ্যমে এই রোগ দ্রুত বিস্তারের সম্ভাবনা রয়েছে।

সুত্রমতে প্রতিদিন সকাল থেকে উপজেলার তাহেরহুদা ইউনিয়নের ভবানীপুরে এই পান হাট বসে। হাজারো মানুষের সমাগম হয়ে থাকে এই হাটে। ভবানীপুর মাধ্যমিক বিদ্যালয়ের পাশে বসা এই পান হাটে চুয়াডাঙ্গা, কুষ্টিয়াসহ বিভিন্ন জেলার ব্যবসায়ীরা পান কিনে ঢাকা, নারায়নগঞ্জ, ময়মনসিংহ ও সিলেট জেলায় প্রেরণ করেন।

কিন্তু পান ক্রেতা ও বিক্রেতারা কেও স্বাস্থ্যবিধি মানছেন না। সামাজিক ও ব্যক্তিগত দুরত্ব বজায় রাখার বিষয়টি উপেক্ষা করে তারা হাটের মধ্যে জটলা তৈরী করে চলেছে। এতে করোনা ভাইরাস ও সংক্রমণ মানুষের মধ্যে ছড়িয়ে পড়ার আশংকা দেখা দিয়েছে। এলাকাবাসির অভিযোগ হরিণাতুন্ডু প্রশাসনের অবহেলার কারনে এই ভাবে পান হাট বসছে।

বিষয়টি নিয়ে হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানা জানান, আমরা তো চেষ্টা করছি, কিন্তু মানুষকে তো সচেতন হতে হবে। তিনি বলেন সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য আমি স্থানীয় চেয়ারম্যান ও পুলিশের তদন্ত কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছি। তারা চেষ্টা করে যাচ্ছেন। তিনি বলেন পান হাটে বরফ ও পানি লাগার কারণে
জটজলদি হাটটি উন্মুক্ত জায়গায় স্থানান্তর করা সম্ভবও হচ্ছে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ