1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ২৮ মে ২০২২, ১১:২০ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

খেলাঘর সন্মেলনে সমাপনী অনুষ্টানে প্রধান অতিথি-স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জান খান কামাল

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯

শ্রী অরবিন্দ ধর, বর্তমানকন্ঠ ডটকমঃ
কেন্দ্রীয় খেলাঘর আসর এর দু’ দিন ব্যাপী জাতীয় সন্মেলন -২০১৯ বালাদেশ শিশু একাডেমী চত্বরে শিশু -কিশোরের প্রানচাঞ্চল্যে মহাসমারোহে আনন্দঘন পরিশরে ২০ -২১ সেপ্টেম্বর অনুষ্টিত হয়েছে।

সারাদেশ থেকে খেলাঘরের দক্ষ সংগঠকবৃন্দ শতাধিক আসরের ব্যানারসহ শিশু -কিশোর নিয়ে শিশু একাডেমী প্রাঙ্গনে সমবেত হয়ে সন্মেলনকে প্রানবন্ত করে তোলেন। বিশেষ আকর্ষন বন্ধুরাষ্ট্র ভারত থেকে ও দু’টি খেলাঘর আসরের সংগঠকগন এ সন্মেলনে যোগদান দিয়ে প্রতিবেশী রাষ্ট্র ভারত বাংলাদেশকে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করেন।

শনিবার সন্ধ্যায় সমাপনী অনুষ্টানে খেলাঘর সভাপতি মন্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সারের সভাপতিত্বে ও সভাপতি মন্ডলীর সদস্য, সাবেক সাধারন সম্পাদক আব্দুল মতিন ভূঁইয়ার সঞ্চালনায় প্রধান অতিথি স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান (এম পি) বক্তব্যে বলেন – খেলাঘর নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তোলতে কাজ করছে। ১৯৫২ সালে ভাষা আন্দলনের চেতনায় খেলাঘরের জন্ম হয়, ঐতিহাসিক এ শিশু সংগঠনটি সরকারী পৃষ্ঠপোষকতা ছাড়াই সত্য, আদর্শিক পথে আন্দোলনমুখী হয়ে কাজ করে যাচ্ছে।

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপ্ন সোনার বাংলা বাস্তাবায়নের কাজটি তরান্বিত করছ নতুন প্রজন্মের মাঝে আলো ছড়িয়ে।
শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ও সৃজনশীল কর্মকান্ড পরিচানায়, বাঙ্গালী সংস্কৃতির ঐতিহৃকে ধারন করে শিশুদের সুনাগরিক হিসাবে গঠন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে খেলাঘর।

খেলাঘর আন্দোলনকে আরো বেগবান করতে কেন্দ্রীয় খেলাঘরের একটি নিজস্ব বাস ভবনের পরিকল্পনা নেয়া একান্ত জরুরী বলে মনে করছি।
এ ব্যাপারে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা সংস্কৃতি বান্ধব সত্য -আদর্শিক দেশ গড়ার রূপকার শেখ হাসিনার দৃষ্টিতে সরকারী পৃষ্ঠপোষকতা কামনা করছি।

” আমরা কারা, শান্তির পায়রা ”
“খেলাঘর চায় কি, শিক্ষা শান্তি ” ” মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তোল ”
এ সমস্ত শ্লোগানে শিশু -কিশোর মুখরিত করে তোলে উৎসব অঙ্গন। শেষে শিশু প্রতিনিধি প্রধান অতিথি আসাদুজ্জামান খান কামাল কে লাল স্কার্ফ পড়িয়ে দেয়।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন -খেলাঘর সভাপতি মন্ডলীর সদস্য প্রবীন খেলাঘরিয়ান দক্ষ সংগঠক অধ্যাপক শ্রী নিরঞ্জন অধিকারী, সম্পাদক দৈনিক কালের কন্ঠ কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন, ঢাবির উপ -উপাচার্য অধ্যাপক ড,মোহাম্মদ সামাদ, বাংলা একাডেমীর মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজ, ভারত প্রতিনিধি শ্রীদাম সাহা, শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী, খেলাঘর সভাপতি মন্ডলীর সদস্য অধ্যাপক শ্রী প্রনয় সাহা প্রমুখ।

আবশেষে কেন্দ্রীয় খেলাঘর আসরের প্রতিনিধিদের সর্বসন্মতি ক্রমে ১০১ সদস্য বিশিষ্ট গঠিত নতুন কমিটির নাম ঘোষনা করেন সর্বজন পরিচিত প্রবীণ খেলাঘরিয়ান অধ্যাপক শ্রী নিরঞ্জন অধিকারী।

নতুন কমিটিতে ও সভাপতি মন্ডলীর চেয়ারম্যান মনোনিত হয়েছেন অধ্যাপক পান্না কায়সার এবং সাধারন সম্পাদক অধ্যাপক শ্রী প্রনয় সাহা। ২০ সেপ্টেম্বর শুক্রবার সন্মেলন উদ্বোধন করেন জাতীয় অধ্যাপক ড, আনিসুজ্জামান ও প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বিশেষ অতিথি ঢাবির উপাচার্য অধ্যাপক ড,মো, আখতারুজ্জামান, চিত্র শিল্পী অধ্যাপক শ্রী সমরজিৎ রায় চৌধুরীসহ অন্যান্য বিশেষ বরন্যে গুনী সংস্কৃতি জন।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD