বৃহস্পতিবার, ১১ জুলাই ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

গাজীপুরে ৬ষ্ঠ দিনেও কালেক্টরেট সহকারীদের কর্মবিরতি

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
রবিবার, ২২ নভেম্বর, ২০২০

সারাদেশে বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা ও উপজেলা প্রশাসন এবং সহকারী কমিশনার (ভূমি) অফিসে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদবী ও গ্রেড পরিবর্তনসহ বিভিন্ন দাবিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) কেন্দ্রীয় কমিটি ঘোষিত সারাদেশে ১৫ দিন ব্যাপী পূর্ণ দিবস কর্মবিরতি কর্মসুচী চলমান রয়েছে। এরই অংশ হিসেবে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) গাজীপুর জেলা শাখার নেতৃবৃন্দ ২২ নভেম্বর রবিবার টানা ৬ষ্ঠ দিনের মতো সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি পালন করেছে।

এ সময় সেখানে বাকাসসের গাজীপুর জেলা শাখার সভাপতি মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাকাসসের গাজীপুর জেলা শাখার সহ-সভাপতি মোঃ আকরাম হোসেন, সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক এস. এম. রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ আজাহারুল হোসেন, সহ-সাধারণ সম্পাদক আনিসুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ সিরাজ উদ্দৌল্লাহ, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ খাইরুল বাসার, অর্থ সম্পাদক মোহাম্মদ আব্দুর রাজ্জাক, বিলকিছ লায়লা, সাবিনা সুলতানা, আসমা আক্তার প্রমুখ।

বাকাসসের গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এস. এম রফিকুল ইসলাম বলেন, কালেক্টরেট সহকারীরা দীর্ঘদিন ধরে ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী আশ্বাস দেয়ার পরও অদ্যাবধি কালেক্টরেটে কর্মরত সহকারীদের পদবী ও গ্রেড পরিবর্তনসহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হয়নি। সচিবালয়ের একজন কর্মচারী ১৬ গ্রেডে চাকরিতে যোগদান করে ৫ বছর পর ১০ গ্রেডে পদোন্নতি পেয়ে যান। আর সচিবালয়, হাইকোর্ট, সংসদ, নির্বাচন কমিশন, পিএসসি ও মন্ত্রণালয়ের সংযুক্ত বিভাগসমূহে ১৬তম গ্রেডে যোগদান করে অনেকে সহকারী সচিব হয়ে চাকরি থেকে অবসর নিচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ