সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

গৌরীপুরে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
রবিবার, ৭ নভেম্বর, ২০২১

ময়মনসিংহর গৌরীপুরে ৭ নভেম্বর ( রবিবার) বেলা ১১ টায় প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন করা হয়। উপজেলা কৃষি অফিস চত্ত্বরে এক আলোচনা উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ সভাপতিত্বে ও উপ সহকারী কৃষি কর্মকর্তা শরিফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জ হোসেন খান। শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ লুৎফুন নাহার,উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহমেদ, এমপির প্রতিনিধি শফিকুল ইসলাম মিন্টু, উপজেলা কৃষক লীগের সাধারন সম্পাদক মনসুর আহমেদ মিলন প্রমূখ।

২০২১-২২ অর্থ বছরে রবি মৌসুমে উপজেলা ১০ টি ইউনিয়ন ও পৌরসভার ৭০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে সরিষা বীজ ও সার বিতরন করা হয়।জনপ্রতি কৃষককে ডিএপি১০ কেজি ও এমওপি ১০ কেজি ও ১ কে জি সরিষা বীজ দেয়া হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ লুৎফুন নাহার জানান,পার্যায় ক্রমে উৎপাদন বৃদ্ধির লক্ষে উপজেলার মোট ১২ ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ বিতরন করবে। এর মধ্যে সরিষা ৭০০জন কৃষক, গম ৪০০ শত জন,ভূট্টা ১০০ জন, চিনা বাদাম ২০ জন, পিয়াজ ১০ জন, সূর্যমুখী ২০ জন কৃষককে উল্লেখিত বীজ দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ