1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫০ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

গৌরীপুরে জলবুরুঙ্গা নদীতে সেতু নির্মাণ কাজে ধীরগতি

মো. হুমায়ুন কবির
  • প্রকাশিত : শনিবার, ৩ জুলাই, ২০২১

প্রায় দুই বছর ৩ মাসেও শেষ হয়নি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নে জলবুরুঙ্গা নদীতে ১শ মিটার গার্ডার সেতু নির্মাণ কাজ। চলতি বছর জুন মাসে সেতুটির নির্মাণ কাজ শেষ হওয়ার কথা থাকলেও সংশ্লিষ্ট ঠিকাদারের গাফিলতির কারনে তা সম্ভব হয়নি। ডিসেম্বর মাসে মানুষের এ স্বপ্নের সেতুটি উদ্বোধন করা হবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য ২০১৮ সনের ৪ মার্চ জলবুরুঙ্গা নদীর উপর জনগণের বহুল প্রত্যাশিত সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করেন বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি। ৪ কোটি ৭০ লক্ষ ৭৯ হাজার ৩৮২ টাকায় সেতুটি নির্মিত হচ্ছে। সি.আই.বি প্রকল্পের আওতায় এলজিইডির বাস্তবায়নে ব্রীজের নির্মাণ কাজ সম্পন্ন করছে ঠিকাদারী প্রতিষ্ঠান মুমিনুল হক স্বর্ণা ব্রিক্স (জেবি)। জলবুরুঙ্গা নদীর উপর সেতু নিমার্ণের ফলে এ উপজেলার সহনাটি, অচিন্তপুর ও ঈশ্বরগঞ্জ উপজেলার সোহাগী ইউনিয়নের প্রায় ১০ গ্রামের মানুষের দড়িটানা নৌকা দিয়ে পারাপারের দীর্ঘ বছরের দুর্ভোগের অবসান হতে যাচ্ছে।

ব্রীজ সংলগ্ন বহেড়াতলা এলাকার স্থানীয় জামাল উদ্দিন (৪০) জানান প্রায় তিন মাস ধরে জলবুরুঙ্গা নদীর ব্রীজ নির্মাণ কাজ অজ্ঞাত কারনে বন্ধ রয়েছে। এসময় তিনি ব্রীজের নির্মাণ কাজে নিম্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ করেন।

উপজেলা প্রকৌশলী আবু সালেহ মোঃ আব্দুল ওয়াহেদ জানান, জলবুরুঙ্গা সেতুর প্রায় ৯০ ভাগ কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। এতে বাকী রয়েছে ব্রীজের দু’পাশে ১শ মিটার সংযোগ সড়ক, ব্রীজের উপর রেলিং নির্মাণ ও রঙের কাজ। এ কাজগুলো সম্পন্ন হলে চলতি বছর ডিসেম্বর মাসের মধ্যে এ ব্রীজের উদ্বোধন করা যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD