1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

চাঁদপুরে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে এখন দুই’এ

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শনিবার, ১১ এপ্রিল, ২০২০

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুরে ৯ এপ্রিল প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত ব্যাক্তি সনাক্ত হয় মতলব উত্তর উপজেলায়। দ্বিতীয় আক্রান্ত ব্যাক্তিও সনাক্ত হয়েছে একই উপজেলায়। এ নিয়ে চাঁদপুরে আক্রান্ত সংখ্যা হলো দুইজন। তারা উভয়ই নারায়নগঞ্জ থেকে মতলব উত্তরে এসেছেন।

শনিবার (১১ এপ্রিল) বিকাল সোয়া ৪টায় নতুন আক্রান্তের বিষয়টি সাংবাদিকদেরকে নিশ্চিত করেছেন মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ, এম, জহিরুল হায়াত।

আক্রান্ত হওয়া ওই যুবক (২৬) গত ৬ এপ্রিল নারায়নগঞ্জ থেকে মতলব উত্তরে আসেন। সে মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের নিশ্চিন্তপুর এলাকার আনারপুর গ্রামের বাসিন্দা।

স্থানীয় নির্ভরযোগ্য মাধ্যমে জানা গেছে, ওই যুবক বাড়িতে আসলে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়। পরে সে ৮ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা দেয়।

আজ শনিবার (১১ এপ্রিল) দুপুরে তার নমুনা পরীক্ষায় আক্রান্তের রিপোর্ট উপজেলা স্বাস্থ্য বিভাগ নিশ্চিত হয়।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বিষয়টি নিশ্চিত হওয়ার পর উপজেলা স্বাস্থ্য বিভাগ, থানা পুলিশসহ যৌথ সিদ্ধান্তে ওই বাড়ীর আশাপাশের কমপেক্ষ ১০টি বাড়ী লকডাউন করা হয়েছে এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে। ওইসব বাড়ির লোকদেরকে খাদ্য সামগ্রীর ব্যবস্থাও করা হবে উপজেলা প্রশাসন থেকে। আক্রান্ত যুবককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে আনার ব্যবস্থা করা হয়েছে।

অপরদিকে নতুন আক্রান্ত যুবকের সাথে পরিবারের লোকজনসহ যারা মেলামেশা করেছেন তাদের নমুনা পরীক্ষার জন্য প্রস্তুতি চলছে। আজই তাদের করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করা হবে বলে জানা গেছে।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জানিয়েছেন, মতলব উত্তরে আরো একজন নতুন আক্রান্ত হওয়ার বিষয়টি জানার পরে মতলব উত্তর উপজেলার সাথে জেলা সদরের জল ও স্থল পথে যোগাযোগ বিচ্ছিন্ন করার বিষয়ে পুলিশ তৎপর রয়েছে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD