শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

চাঁদপুরে করোনা টেস্টিং ল্যাবের নির্মান কাজ দ্রুত চলছে

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
রবিবার, ২৮ জুন, ২০২০

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : আগামী মাসের তৃতীয় সপ্তাহে চাঁদপুরে চালু হতে যাচ্ছে করোনা টেস্টিং ল্যাব। ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট ও চাঁদপুর মেডিকেল কলেজের যৌথ উদ্যোগে করোনা টেস্টিং ল্যাব চালু করার লক্ষ্য নিয়ে দ্রুতগতিতে কাজ এগিয়ে চলছে। ল্যাব স্থাপনের জায়গায় দিনরাত একসাথে চারটি সেক্টরের লোক কাজ করছে। রাজমিস্ত্রি, ইলেক্ট্রিক, রং মিস্ত্রি ও স্যানিটারি এই চারটি সেক্টরের ১৯ জন লোক বিরামহীন ভাবে কাজ করে যাচ্ছেন।

কাজ তদারকির দায়িত্বে থাকা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী জানান, জুলাইর ২০ তারিখের মধ্যে এখানে ল্যাব চালু করার লক্ষ্য নিয়েই মাননীয় শিক্ষামন্ত্রীর সার্বিক দিকনির্দেশনায় আমরা কাজ করে যাচ্ছি। আমরা শতভাগ আশা করছি শিক্ষামন্ত্রী মহোদয় যে ওয়াদা করেছেন জুলাইর প্রথম সপ্তাহে ল্যাব চালু করার, তা বাস্থবায়ন করা সম্বভ হবে।

তিনি আরো জানান, যেহেতু ল্যাব তৈরীর বিষটি খুবই স্পর্শকাতর, তাই কাজের অবস্থা এবং অগ্রগতি ভিডিও কলের মাধ্যমে প্রতিনিয়ত শিক্ষামন্ত্রী মহোদয় এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্সেস ইউনিভার্সিটির (সিভাসু) করোনা টেস্ট ল্যাবরেটরির বিশেষজ্ঞ টিমকে দেখানো হচ্ছে। উভয়ের নির্দেশনা মতে কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে।
রবিবার সরজমিনে গিয়ে দেখা যায়, যে স্থানটিতে কোভিড-১৯ টেস্টিং ল্যাব স্থাপন হচ্ছে, দ্রুততম সময়ে কাজ শেষ করতে সে ফ্ল্যাটে চার সেক্টরের লোকজনই এক সাথে কাজ করছেন। কাজ তদারকি করছেন উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, এড.সাইফুদ্দিন বাবু ও সাখাওয়াত হোসেন।

উল্লেখ্য, চাঁদপুরে ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট ও চাঁদপুর মেডিকেল কলেজের যৌথ উদ্যোগে করোনা টেস্টিং ল্যাব স্থাপন হতে যাচ্ছে। ভাষাবীর এমএ ওয়াদুদের একমাত্র কন্যা শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির সার্বিক প্রচেষ্টা ও সহযোগিতায় এই ল্যাবটি স্থাপন হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ