1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:২২ অপরাহ্ন




চাঁদপুরে শিক্ষার্থীদের করোনা টিকার কার্যক্রম উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী দীপু মনি

এ কে আজাদ : চীফ রিপোর্টার
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১

চাঁদপুরে শিক্ষার্থীদের করোনা টিকাদান কার্যক্রম উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে চাঁদপুর আল আমিন স্কুল এন্ড কলেজে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের করোনার টিকা প্রদান করা হয়।

এসময় চাঁদপুর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪০০ শিক্ষার্থীকে টিকা প্রদানের জন্য রেজিস্ট্রেশন করা হয়।

উদ্বোধনকালে শিক্ষামন্ত্রী বলেন, সারাদেশে একযোগে শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া সম্ভব না হলেও পর্যায়ক্রমে দেশের সকল শিক্ষার্থীকে ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা হবে। কিছু টেকনিক্যাল বিষয়ের কারণে সারাদেশে একযোগে টিকা দেওয়ার ব্যবস্থা করা সম্ভব নয় তাই অল্প কয়েকটি জেলায় এখন শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি শুরু করা হচ্ছে।

তিনি বলেন, আমরা চেষ্টা করবো এখন যেই জেলাগুলোতে সম্ভব সেগুলোতে অন্তত যারা এইচএসসি পরীক্ষা দিবে তাদের যাতে টিকা দিয়ে দিতে পারি। তাছাড়া বাকি জেলাগুলোতে যত দ্রæত সম্ভব ব্যবস্থা করা।

তিনি বলেন, বিশ্বের অধিকাংশ দেশে এখনো শিক্ষার্থীরা ও শিক্ষকরা টিকা পায়নি। সেখানে আমাদের দেশে ইতিমধ্যেই শিক্ষকরা পেয়েছেন এবং এখন শিক্ষার্থীরাও পাচ্ছেন। এজন্য আমি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, যেহেতু এসএসসি পরীক্ষা শুরু হয়ে গেছে, তাই এসএসসি পরীক্ষার্থীদেরকে টিকার আওতায় নিয়ে আসা না গেলেও আমরা আশা করছি এইচএসসি পরীক্ষার্থীদের অন্তত টিকার আওতায় নিয়ে আসার।

এসময় চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কর্নেল (অব.) ড. মো. শাহাদাৎ হোসেন সিকদার উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD