1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:১৩ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে চালু হয়েছে ‘ত্রাণ যাবে বাড়ি’

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বুধবার, ১ এপ্রিল, ২০২০

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : ‘নিজ নিজ ঘরে থাকুন, করোনা ভাইরাস প্রতিরোধ করুন’ এই স্লোগানে চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে চালু হয়েছে ‘ত্রান যাবে বাড়ি’।
অর্থাৎ কর্মহীন ও ক্ষতিগ্রস্থ মানুষের বাড়ি থেকে (০১৭০৪০৪০৪৩৩, ০১৭০৪০৪০৪৯২) এই নম্বরে কল করা হলে ত্রাণ বাইকে করে পৌঁছে দেয়া হবে।
বুধবার (১ এপ্রিল) বিকাল ৫টায় এই প্রকল্পটি আনুষ্ঠানিকভাবে শুরু করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।
উদ্যোগটি শুরু পূর্বে আইডিয়াটি উপস্থাপন করা হলে স্বেচ্ছাসেবী সংগঠনের লোকজন এগিয়ে আসেন। প্রায় ২০ বাইক নিয়ে এগিয়ে এসেছেন তরুন সংগঠকরা। তাদের মাধ্যমেই এখন থেকে ত্রান পৌঁছানো হবে।
উপস্থিত স্বেচ্ছাসেবীদের উদ্দেশ্যে এডিসি মাহমুদ জামান বলেন, আপনারা জানেন করোনা ভাইরাস প্রতিরোধে সরকার যানবাহন, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে সীমিত করে দিয়েছে। সীমিত করে দেয়ার কারণে যারা শ্রমজীবী মানুষ তার কর্মহীন হয়ে পড়েছে। অর্থাৎ রিকশাচালক, শ্রমিক, ভ্যান চালক এই ধরণের লোকজন যারা গত ১ সপ্তাহে কর্মহীন হয়ে পড়েছে। তাদের মধ্যে অনেকের খাবার সংকট দেখা দিয়েছে। আমরা যদি তাদেরকে ত্রাণ দেয়ার জন্য ডাকি, তাহলে অনেক লোকের সমাগম হয়ে যাবে। যা করোনা ভাইরাসের জন্য হুমকি। এতে সামাজিক দূরুত্ব বজায় রাখার জন্য সরকারের যে নির্দেশনা তা ব্যাহত হবে।
এই কারণে আমাদের জেলা প্রশাসনের নির্দেশে একটি আইডিয়া হিসেবে ‘ত্রাণ যাবে বাড়ি’ চালু করার উদ্যোগ নিয়েছি। অর্থাৎ আমাদের যে হটলাইন নম্বর দিয়েছি, তাতে যদি কর্মহীন লোকজন ফোন করে, তাহলে আমরা যাচাই বাচাই করে স্বেচ্ছাসেবী ৪০জন বাইকার তাদের বাড়ীতে গিয়ে ত্রাণ পৌঁছে দিয়ে আসবে।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক ও জেলা মার্কেটিং অফিসার মো. রেজাউল করিম।
উল্লেখ্য, এর পূর্বে করোনা ভাইরাস প্রতিরোধকালীন সময়ে চাঁদপুর জেলা প্রশাসনের উদ্যোগে ন্যায্যমূল্যে সততা স্টোর, ৩টি হোটেল ৩শ’ গরীব ও কর্মহীন মানুষের জন্য দুপুরের খাবারের ব্যবস্থা, ২০% মূল্য ছাড়ে দু’টি ডিপার্টমেন্টাল স্টোরে পন্য সামগ্রী বিক্রি, দুটি হাসপাতাল ও একটি ফার্মেসীতে ৫০% ছাড়ে প্রয়োজনীয় ঔষধ বিক্রির ব্যবস্থা করা হয়েছে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD