শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

চাঁদপুর পৌরসভা নির্বাচন আগামী ১০ অক্টোবর

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

 

এ কে আজাদ, ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম চাঁদপুর: চাঁদপুর পৌরসভার স্থগিতকৃত সাধারণ নির্বাচন আগামী ১০ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হবে। বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি) আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার (পৌরসভা) বিধিমালা অনুযায়ী নির্বাচন কমিশন এতদ্বারা ১৬ মার্চ ২০২০ তারিখে জারিকৃত স্মারক নং ১৭.০০.০০০০.০৩৪.৩৮.০০০৩.১৯ (অংশ ২) ১৬৩ মূলে স্থগিতকৃত চাঁদপুর জেলার চাঁদপুর পৌরসভার মেয়র, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর এবং সাধারণ ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনের উদ্দেশ্যে সময়সূচি ঘোষণা করা হলো।

সময়সূচী অনুযায়ী আগামী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার এবং ভোট গ্রহন ১০ অক্টোবর শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়, চাঁদপুর পৌরসভার স্থগিত নির্বাচন গ্রহনের লক্ষ্যে মেয়র পদে মনোনয়নপত্র দাখিলের সুযোগ প্রদানের প্রয়োজন হবে। তবে ইতোপূর্বে মেয়র পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তাদের নতুন করে মনোয়নপত্র দাখিল করা প্রয়োজন হবে না। সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে নতুন করে মনোনয়নপত্র দাখিলের সুযোগ থাকবে না। উক্ত নির্বাচন ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের স্মারক নং-১৭.০০.০০০০.০৩৪.৩৮.০১১.২০.১০১ তারিখ ১৬ ফেব্রæয়ারি ২০২০ এর মাধ্যমে নিয়োগকৃত জেলা নির্বাচন অফিসার, চাঁদপুর রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার চাঁদপুর সদর, সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ