1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:০০ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

চাঁদপুর সদর হাসপাতালে লিকুইড অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

এ কে আজাদ, ব্যুরো প্রধান, চাঁদপুর।
  • প্রকাশিত : বুধবার, ৪ আগস্ট, ২০২১

শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি বলেছেন, আগামী ৩-৪ দিনের মধ্যেই চাঁদপুর সদর হাসপাতালে করোনা রোগীদের জন্য ১’শ টি অক্সিজেন মিটার দেওয়া হবে। কেননা এখন যেই ৫০টি অক্সিজেন মিটার রয়েছে তা রোগীদের জন্য পর্যাপ্ত নয়। তাই আমরা সর্বমোট ১৫০টি অক্সিজেন মিটার রোগীদের জন্য নিশ্চিতের ব্যবস্থা করেছি।

৪ঠা আগষ্ট বুধবার চাঁদপুর সদর হাসপাতালের বহুল কাঙ্খিত অক্সিজেন লিকুয়েড প্লান্টটি ভার্চুয়ালি উদ্বোধনকালে শোকের মাসে শ্রদ্ধা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সদর হাসপাতালের করোনা রোগীদের সর্বোচ্চ অক্সিজেন সাপোর্ট দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। আমরা চাইছি জেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতেও অক্সিজেন সেবা পৌঁছে দিতে। সে লক্ষ্য নিয়ে প্রস্তুতি নেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, সদর হাসপাতালের এই অক্সিজেন লিকুয়েড প্ল্যান্টটি শুধু মাত্র সদর হাসপাতালের জন্যই। এটি বাড়ী বাড়ী রোগীদের অক্সিজেন সেবা দেয়ার জন্য নয়। তাছাড়া এখান থেকে খোলা কোন অক্সিজেন সিলিন্ডারেও সেবা দেওয়া সম্পূর্ণ নিষেধ করা হলো। কেননা বাড়ী বাড়ী দেওয়া অক্সিজেন সিলিন্ডার নিয়ে নানান জটিলতা সৃষ্টি হয়েছে। তাছাড়া ওই অক্সিজেন সিলিন্ডার বিষ্ফোরিত হয়ে মানুষ মৃত্যু ঝুঁকিতে পড়তে পারে। তাই জীবন বাঁচানোর উপকরন যেন ক্ষতির কারন না হয় সেদিকে সতর্ক থাকতে হবে।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতি সৃষ্টির আগে থেকেই জনগণের জন্য ভাষাবীর ওয়াদুদ পরিবার কাজ করছে। দীর্ঘ ১২ বছর আমি আপনাদের সেবা করার চেষ্টা করছি। যদিও নানা ষড়যন্ত্র মানুষকে এই সেবা দিতে আমাদের বাঁধাগ্রস্থ করতে চায়। তবুও বলতে চাই, আমি এবং ওয়াদুদ পরিবারের প্রতটি সদস্য মানুষের সেবায় আছি এবং থাকবো।

চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে এই ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. শাখাওয়াত উল্লাহ,পুলিশ সুপার মিলন মাহমুদ,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।

উদ্বোধনী অনুষ্ঠানে সিভিল সার্জন কার্যালয়ে এ সময় আরও উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, শিক্ষামন্ত্রীর চাঁদপুরস্থ প্রতিনিধি অ্যাড. সাইফুদ্দিন বাবু, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, চাঁদপুর পৌর ছাত্রলীগের সভাপতি মুহাম্মদ সোহেল রানা, সাধারণ সম্পাদক রবিন পাটওয়ারীসহ গণমাধ্যমকর্মীরা




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD