1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩০ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

জেলেদের চাল আত্মসাৎ কল্যাণপুর ইউপি চেয়ারম্যান রনি কারাগারে

এ কে আজাদ, চীপ রিপোর্টার
  • প্রকাশিত : রবিবার, ২৪ জুলাই, ২০২২
জেলেদের (ভিজিএফ)এর’ চাল আত্মসাতের মামলায় চাঁদপুর সদর উপজেলা কল্যাণপুর ইউনিয়নের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটওয়ারীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। রোববার (২৪ জুলাই) সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এসএম জিয়াউর রহমান আসামীর জামিন না মঞ্জুর করে  জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
ঘটনার বিবরনে জানা যায়, গত ১৮ মে সরকারি নিবন্ধিত জেলেদের জন্য জাটকা রক্ষায় সরকারের খাদ্য সহায়তার আওতায় ভিজিএফ’র চাল বিতরণ করা হয়। বিতরণের জন্য কল্যাণপুর ইউনিয়নের ৬৭১ জন জেলের জন্য দুই মাসের ১০৭৪ বস্তা চাল (৫৩.৬৮ মে.টন) উত্তোলন করেন ইউপি চেয়ারম্যান রনি পাটওয়ারী। তবে জেলেদের মাঝে চাল বিতরণের সময় তৎকালীন চাঁদপুর সদর উপজেলার সহকারী মৎস্য কর্মকর্তা ও ট্যাগ অফিসার মিজানুর রহমান ৯৯২ বস্তা চাল পেলেও বাকি ৮২ বস্তা চাল না পাওয়ায় তাৎক্ষণিক বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজকে বিষয়টি অবগত করেন।
খবর পেয়ে সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনা সত্যতা পাওয়ায় দু’টি গোডাউন সিলগালা ও তিনি বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন।
পরে উক্ত মামলায় উচ্চ আদালত থেকে এক মাসের আগাম জামিন নেন চেয়ারম্যান রনি। তবে রোববার সকালে নিম্ন আদালতে মামলার হাজিরা দিতে গেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম জিয়াউর রহমান তার জামিন না মঞ্জুর করে  কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর রঞ্জিত রায় চৌধুরী। এ মামলায় আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জহিরুল ইসলাম।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD