বুধবার, ১০ জুলাই ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ৯

বর্তমানকণ্ঠ ডটকম / ১৭ পাঠক
বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির হোমটাউনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৯ জন নিহত হয়েছেন। এছাড়া, এ হামলায় আহত হয়েছেন অন্তত ২৯ জন। স্থানীয় সময় বুধবার (১২ জুন) সন্ধ্যায় দক্ষিণাঞ্চলীয় ক্রিভি রিহ শহরে এ হামলা চালানো হয়। খবর বিবিসি ও আল জাজিরার।

ইউক্রেনের প্রসিকিউটর জেনারেলের কার্যালয় জানায়, বুধবার সন্ধ্যায় দিনের আলো থাকতেই একটি আবাসিক ভবনে রুশ ক্ষেপণাস্ত্র আঘাত হানে। এতে অন্তত ৯ জন নিহত এবং ২৯ জন আহত হয়েছে। নিহতদের মধ্যে পাঁচটি শিশুও রয়েছে।

ক্ষেপণাস্ত্র হামলায় ভবনটির একাংশ বিধ্বস্তের পাশাপাশি তাতে আগুন ধরে যায়। জরুরি পরিষেবা, পুলিশ ও স্বেচ্ছাসেবক বাহিনী দ্রুত সেখানে উদ্ধার অভিযান চালায়। দমকল কর্মীরা দ্রুতই আগুন নেভাতে সক্ষম হয়।

ইউক্রেনের রাষ্ট্রীয় জরুরি পরিষেবা ডিএসএনএস-এর পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, একজন আহত নারীকে স্ট্রেচারে করে নিয়ে যাচ্ছে উদ্ধারকর্মীরা।

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী আইহোর ক্লেমেঙ্কো বলেন, হতাহতদের পাশাপাশি আরও চারজনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আশঙ্কা করা হচ্ছে, তারা ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে রয়েছে। তাদের খোঁজে চিরুনি তল্লাশি চালানো হচ্ছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নিজ শহরে ওই হামলার বিষয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করেনি রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এই হামলা ও হতাহতদের ঘটনায় রাশিয়ার নিন্দা জানিয়েছেন প্রেসিডেন্ট জেলেনস্কি। নিহতদের আত্মীয়-স্বজনদের প্রতি সমবেদনা জানিয়ে তিনি বলেন, প্রতিদিন ও প্রতি ঘণ্টায় রুশ বাহিনীর সন্ত্রাস চালাচ্ছে।

যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা মিত্রদের প্রতি অস্ত্র সহায়তা বাড়ানোর আহ্বান জানিয়ে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, রাশিয়ার এমন সন্ত্রাস প্রমাণ করে, ইউক্রেনকে তার বিমান প্রতিরক্ষা শক্তিশালী করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ