বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

ঝিনাইদহে টিসিবির ট্রাকসেল পরিদর্শনকালে বিক্রয় কার্যে অনিয়মের অভিযোগে একজনের বরাদ্দ সাময়িকভাবে স্থগিত

বর্তমানকণ্ঠ ডটকম / ৩১ পাঠক
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার, বর্তমানকন্ঠ ডটকম, ঝিনাইদহ : ঝিনাইদহে টিসিবির ট্রাকসেল পরিদর্শনকালে বিক্রয় কার্যে অনিয়মের অপরাধে সুমাইয়া স্টোরের বরাদ্দ সাময়িকভাবে স্থগিত করেছেন ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ।

সোমবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঝিনাইদহ জেলা কার্যালয় হতে টিসিবির ২ টি ট্রাকসেল পরিদর্শন করা হয়। অগ্নিবীণা সড়কে মেসার্স সুমাইয়া স্টোরের ট্রাকসেলে বিক্রয় শুরুর অল্প সময়ের মধ্যেই মশুরির ডাল শেষ বলে ঘোষণা করা হয়।

এসময় ঝিনাইদহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডলের সন্ধেহ হলে তিনি বরাদ্দের পরিমাণ ও বিক্রয়ের পরিমাণ জানতে চান। তিনি বলেন বিক্রয়ের সাথে জড়িত ৪ জন কর্মচারী জোরালো ভাবে জানান, তারা ১৫০ কেজি মশুরির ডাল বিক্রয় করেছেন।

বিষয়টি বিশ্বাসযোগ্য না হওয়ায় তাদের বিক্রয়ের টোকেন পরীক্ষা করে দেখা যায় মাত্র ৪৬ কেজি মশুরির ডাল বিক্রয় করা হয়েছে। তখন অন্যান্য পণ্যের বরাদ্দ ও বিক্রয় পরীক্ষা করে দেখা যায় সয়াবিন তেল ৫ লিটারের ২০০ বোতল বরাদ্দ পেলেও ট্রাকসেলে রয়েছে ১৮৫ বোতল, ঐসময় ড্রাইভার তার সিটের নিকট হতে আরও ৫ বোতল বের করার পর সংখ্যা দাঁড়ায় ১৯০ বোতল। চিনি ১০০০ কেজি বরাদ্দ পেলেও ট্রাকসেলে পাওয়া যায় ৪০০ কেজি, ছোলা ৫০০ কেজি বরাদ্দ পেলেও ট্রাকসেলে পাওয়া যায় ৩৫০ কেজি।

মালামাল কম থাকার কারণ জানতে চাইলে কর্মীরা জানান তারা গোডাউন থেকে আসার পথে কিছু মালামাল বিক্রয় করেছেন, যা নিয়ম বহির্ভূত। গতকাল তিনি ট্রাকসেল এর মালামাল তার জন্য নির্ধারিত স্থানে বিক্রয় না করে তার নিজস্ব এলাকায় বিক্রয় করেছেন। এসকল অনিয়মের অপরাধে সুমাইয়া স্টোরের বরাদ্দ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *