1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:১০ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

ট্রাম্পের সিদ্ধান্তের প্রতিবাদ: ইন্দোনেশিয়ায় মার্কিন পণ্য বর্জনের ডাক

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০১৭

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭: বিশ্ব মুসলিমের কাছে পবিত্র স্থান বায়তুল মুকাদ্দাস শহরকে ইহুদিবাদী ইসরাইলের ‘রাজধানী’ হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতির বিরুদ্ধে ইন্দোনেশিয়ার হাজার হাজার মুসলমান রাস্তায় নেমে ব্যাপক প্রতিবাদ বিক্ষোভ করেছেন।

পুলিশ জানিয়েছে, (রোববার) প্রায় ৮০,০০০ বিক্ষোভকারী ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার প্রধান মসজিদ থেকে মিছিল নিয়ে মার্কিন দূতাবাসের সামনে একটি স্কয়ারে জড়ো হন। পবিত্র বায়তুল মুকাদ্দাস বিষয়ে নেয়া বিতর্কিত সিদ্ধান্ত থেকে সরে আসতে বিক্ষোভকারীরা ওয়াশিংটনের প্রতি আহ্বান জানিয়েছেন।

ইন্দোনেশিয়া সরকারের পাশাপাশি বিভিন্ন মুসলিম সম্প্রদায় এবং ইসলামি সংস্থার সমর্থনে দেশটির সর্বোচ্চ ধর্মীয় সংগঠন ‘ইন্দোনেশিয়া ওলামা পরিষদ’ এ বিক্ষোভ মিছিল আয়োজন করে। বিক্ষোভকারীরা ‘আল্লাহ সর্বশক্তিমান’ স্লোগান দেয়ার পাশাপাশি ফিলিস্তিনি পতাকা এবং “শান্তি,ভালবাসা এবং ফিলিস্তিন মুক্তি” সম্বলিত প্ল্যাকার্ড বহন করছিলেন।

একজন বিক্ষোভকারী বলেন, “মজলুম ফিলিস্তিনি মুসলিম ভাইদের প্রতি সমর্থন এবং সংহতি জানাতে আমরা ইন্দোনেশিয়ার মুসলমানরা এখানে সমবেত হয়েছি। আমরা আশা করছি ফিলিস্তিন দখলদার ইসরাইল থেকে শিগগিরই মুক্ত হবে এবং ফিলিস্তিনিরা যেন আমাদের মতো স্বাধীন জাতি হিসেবে বসবাস করতে পারে তার জন্য আল্লাহ তাদেরকে সেই শক্তি এবং ধৈর্য দান করুক।” বিক্ষোভ মিছিলে ইন্দোনেশিয়ার ধর্ম বিষয়কমন্ত্রীসহ জাকার্তার গভর্নরও উপস্থিত ছিলেন।

এছাড়া, মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প তার সিদ্ধান্ত প্রত্যাহার না করা পর্যন্ত সব ধরনের মার্কিন পণ্য বর্জন অব্যাহত রাখতে ইন্দোনেশিয়ার উলেমা পরিষদের মহাসচিব আনয়োর আব্বাস তার দেশের নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছেন




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD