1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৪১ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

ডাকসু নির্বাচনে ভোটগ্রহণ চলছে

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : সোমবার, ১১ মার্চ, ২০১৯

নিজস্ব প্রতিবেদক | বর্তমানকণ্ঠ ডটকম:
দীর্ঘ ২৮ বছর ১০ মাস পর আজ (১১ মার্চ) অনুষ্ঠিত হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন। একই সঙ্গে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হল সংসদের নির্বাচন। সকাল ৮টায় শুরু হওয়া এই নির্বাচনে ভোট গ্রহণ করা হবে দুপুর ২টা পর্যন্ত। বাংলাদেশের‘মিনি পার্লামেন্ট’ খ্যাত ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ঐতিহাসিক এই নির্বাচন ঘিরে ব্যানার, পোস্টার আর ফেস্টুনে ছেয়ে গেছে ঢাবি ক্যাম্পাস, যেন জাতীয় নির্বাচনের আবহ। ১৮ হলে প্রস্তুত করা হয়েছে ৫০৮টি বুথ। ৪২ হাজার ৯২৩ ভোটারের জন্য এসব বুথ তৈরি করা হয়েছে। ব্যালট, সিল, ব্যালট বাক্সসহ যাবতীয় নির্বাচনী সরঞ্জাম এরই মধ্যে পৌঁছেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে, প্রস্তুত হয়ে গেছে নির্বাচনী কেন্দ্র ও ভোটিং বুথগুলো।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোট শুরুর আগেই কেন্দ্রগুলোর সামনে দেখা গেছে দীর্ঘ লাইন।অনেকের গলায় ছাত্রলীগের প্রার্থীর কার্ড। ভোটারদের লাইন রাস্তার ওপরে চলে এসেছে।

এ সময় লাইনে দাঁড়ানো হলের এক শিক্ষার্থী জানান, ‘নৈতিক দায়িত্ব থেকে সকাল সকাল লাইনে এসে দাঁড়িয়েছি।’ তবে একই হলের ছাত্র ইউনিয়নের এজিএস প্রার্থী মো. আব্দুল করিম বলেন, ‘ব্যক্তি হিসেবে ভোট দেওয়ার জায়গা দেখছি না লাইনের সবাইকে রোবট মনে হচ্ছে। যেন আরেকজন চালাচ্ছে এরকম মনে হয়।’

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক খাদিমুল বাশার জয় বলেন, ২৮ বছরের অচলায়তন ভেঙে আজ অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে ডাকসু নির্বাচনের। উৎসবমুখর পরিবেশে সকাল থেকেই ভোট প্রদান করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD