1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৩ মে ২০২২, ১১:২৮ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

ঢাবির কলা ভবনের ফটকে তালা

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : সোমবার, ২৯ জানুয়ারি, ২০১৮
ফাইল ফটো

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম, সোমবার, ২৯ জানুয়ারী ২০১৮:প্রগতিশীল ছাত্র জোটের ডাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ধর্মঘট পালিত হচ্ছে। সোমবার (২৯ জানুয়ারি) সকাল থেকে এ কর্মসূচি পালিত হচ্ছে।

সকালে বিশ্ববিদ্যালয়ের কলাভবনের সামনে তাদের অবস্থানের মধ্যেই ভবনের পেছনের ফটক, প্রক্টর অফিসের গেইট ও ডিন অফিসের গেইট দিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের ক্লাসে যেতে দেখা গেছে।

জোটের নেতাকর্মীরা সকাল ৭টার দিকে কলাভবনের সামনে অবস্থান নেন এবং গেইটে তালা লাগিয়ে দেন। পরে মিছিল নিয়ে তারা সকাল সাড়ে ৭টার দিকে সামাজিক বিজ্ঞান ভবনে যান এবং মূল ফটকে তালা দিয়ে সমাবেশ করেন।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র আলমগীর কবির সেখানে বলেন, ‘ছাত্রী নিপীড়ন এবং নিপীড়ন বিরোধী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসীরা যে হামলা করেছে, আমরা তার বিচারের দাবি জানাতে এসেছি। আমরা আহ্বান জানাচ্ছি, আজ শিক্ষার্থীদের মধ্যে যারা নিপীড়নবিরোধী, তারা যেন ধর্মঘট সফল করতে অংশ নেয়। সাধারণ শিক্ষার্থীরা যে নিপীড়কদের পক্ষে নয়, এটা আজ ধর্মঘট কর্মসূচির মধ্যে দিয়ে বোঝা যাবে।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে তার কার্যালয়ের সামনে ঘেরাও করাকে কেন্দ্র করে মঙ্গলবার (২৩ জানুয়ারি) উপাচার্যকে অবরুদ্ধ করায় ছাত্রলীগের মারধরের প্রতিবাদে তারা এ কর্মসূচির ডাক দেয়।

গত বুধবার (২৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্র জোটের সমন্বয়ক ইমরান হাবীব এ কর্মসূচির ঘোষণা দেন।

চার দফা দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচার, গত ১৫ জানুয়ারি শিক্ষার্থীদের ওপর নির্যাতনের সঙ্গে যুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি ও মামলা প্রত্যাহার, আহত শিক্ষার্থীদের চিকিৎসা ব্যয় প্রশাসনকে বহন করা।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD