1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:২৬ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

তৃণমূলে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ওপর তথ্যচিত্র প্রদর্শনের সুপারিশ

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০১৭

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,রবিবার,২৪ ডিসেম্বর ২০১৭: তৃণমূল পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, জাতির পিতার রাজনৈতিক জীবন ও কর্মের ওপর নির্মিত তথ্যচিত্র, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনের সুপারিশ করেছে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির মুলতবি বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও সিমিন হোসেন রিমি অংশ নেন।

বৈঠকে নতুন প্রজন্মের কাছে দেশের ৬৪টি জেলার ইতিহাস, ঐতিহ্য, শিল্প, সংস্কৃতি, সাফল্য ও সম্ভাবনার চিত্র তুলে ধরতে তথ্যচিত্র নির্মাণ ও এর ব্যাপক প্রচারেরও সুপারিশ করা হয়। বৈঠকে গণযোগাযোগ অধিদপ্তরের কার্যক্রমের একটি প্রতিবেদন উপস্থাপন করা হয়।

শিশুদের নৈতিক ও ধর্মীয় মূল্যবোধ বিষয়ে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তির সুপারিশ

এদিকে, রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে শিশুদের নৈতিক ও ধর্মীয় মূল্যবোধ বিষয়ে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্তির কার্যক্রম দ্রুত সম্পন্ন করার সুপারিশ করা হয়েছে। এছাড়া প্রত্যেক কলেজের শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধির জন্য ‘বাল্যবিবাহ’ নিয়ে সপ্তাহে অন্তত এক ঘণ্টার একটি সেশন নেয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের তাগিদ দিয়েছে কমিটি। কমিটি ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কো কর্তৃক মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে ওয়ার্ল্ড ডকুমেন্টারি হেরিটেজ হিসাবে স্বীকৃতি পাওয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানোর সুপারিশও করে।

বৈঠকে নারী আইসিটি ফ্রি-ল্যান্সার এবং উদ্যোক্তা উন্নয়ন কর্মসূচি যথাযথভাবে ও যথাসময়ে দক্ষতার সাথে বাস্তবায়নের সুপারিশ করা হয়। এছাড়া বিভাগীয় পর্যায়ে আরও ৬টি জবস ফেয়ার আয়োজনেরও সুপারিশ করে কমিটি। কমিটি সভাপতি রেবেকা মমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মাহাবুব আরা বেগম গিনি, বেগম নাসরিন জাহান রত্না, বেগম ফজিলাতুন নেসা, আমিনা আহমেদ, মনোয়ারা বেগম ও রিফাত আমিন অংশ নেন।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD