1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০৩:৪১ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

নদী থেকে অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করতে দেওয়া হবে না: নৌপরিবহন প্রতিমন্ত্রী

এ কে আজাদ, চীপ রিপোর্টার
  • প্রকাশিত : শনিবার, ২৮ মে, ২০২২

 

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, উন্নয়ন কর্মকান্ডের জন্য বালু দরকার। কিন্তু অপরিকল্পিতভাবে কোন বালি উত্তোলন নয়। মাননীয় প্রধানমন্ত্রী ইতমধ্যেই নির্দেশনা দিয়েছেন প্রতিবছর এক জায়গায় বালিমহল হবে না। সেখানে নীতিমালা অনুসরণ করতে হবে তা নাহলে সেখানে ফোর্স এপ্লাই করা হবে। এব্যাপারে কারো কথা শুনা হবে না, সে যেই রাজনৈতিক দলের হউক, যতই ক্ষমতাবান হউক। কোন অবস্থায় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করতে দেওয়া হবে না।
তিনি আজকে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে নৌ নিরাপত্তা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, সরকারি প্রশাসনতন্ত্র চলবে দেশ মাতৃকার জন্য, কোন ব্যক্তির জন্য কাজ করবে না এখানে। সকলকে দেশের আইন কানুন মেনে চলতে হবে।
নদী দূষণরোধে মন্ত্রী বলেন, ঢাকার বুড়িগঙ্গা, চট্টগ্রামের কর্ণফূলি, নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা যেখানেই যাবেন দেখবেন দূষণ। মুক্ত বাতাস থেকে যাত্রা শুরু করে সদর ঘাটে গেলে মন খারাপ হয়ে যায়। আমরা কাজ করছি। আমাদের চ্যালেঞ্জ হচ্ছে নদীগুলোকে দূষণমুক্ত করা। সেজন্য আমরা বিশেষায়িত ড্রেজার সংগ্রহ করছি। আমরা আশাকরি ড্রেজারগুলো আমাদের সংগ্রহে চলে আসলেই নদীগুলোকে দূষণমুক্ত করতে সমর্থ হবো।
প্রতিমন্ত্রী আরো বলেন, পদ্মা সেতু শুধু একটি সেতু নয়, পদ্মা সেতু গত ৫০ বছরের ইতিহাসের সবচেয়ে বড় স্থাপনা। যা বাংলাদেশের মানুষকে গর্বের জায়গায় নিয়ে গেছে। ৭১ এ যেভাবে আমরা অহংকার ও গর্বের জাতিতে পরিচিত হয়েছিলাম আজকে এই সেতুর মাধ্যমে সেই জায়গায় মাননীয় প্রধানমন্ত্রী আবার নিয়ে গেছেন। আমরা যে পারি, বাংলাদেশ যে পারে এটি পৃথিবীর ভুকে সেই সক্ষমতার পরিচয় তুলে ধরেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এজেডএম জালাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তফা কামাল, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল।
এরআগে গত ১৯ মে থেকে সপ্তাহব্যাপী ত্রয়োদশ নৌ নিরাপত্তা সপ্তাহ শুরু হয়েছিল।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD