1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ২৮ মে ২০২২, ১১:১৪ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

নেত্রকোণায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বুধবার, ২৮ মার্চ, ২০১৮

শ্রী অরবিন্দ ধর, বর্তমানকন্ঠ ডটকম: যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে , দিন ব্যাপী কর্মসূচীর মধ্য দিয়ে -দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার দৃঢ় শপথে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসটি আনন্দমুখর পরিবেশে উদযাপিত হয়েছে।

জেলা শহর ও দশটি উপজেলায় বাংগালীর আত্মমর্যাদা সম্পন্ন এ মহত দিনটি সর্বমহলের অংশ গ্রহনের মাধ্যমে উল্লাস ও আত্মবিনোদনের সংমিশ্রণে ব্যাপক অনুষ্ঠান মালায় পালিত হয়।

সব খানেই সুর্যোদয়ের সাথে -সাথে প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাধীতা অর্জনকারী রাজনৈতিকদল আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, জাকের পার্টি, সিপিবি, জাপা, বিএনপি, পৌরসভা, বিভিন্ন সরকারী -বেসরকারী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, ও সামাজিক -সাংস্কৃতিক সংগঠন শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পন করে।

নেত্রকোণা পৌর শহরে জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট ভবন প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিফলকে এবং সেক্টরস কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ – ‘৭১ কার্যালয় উদ্যোগে সাতপাই স্মৃতিসৌধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরনে ফুলেল বিনম্র শ্রদ্ধা জানানো হয়।

প্রভাতে সরকারী -বেসরকারী ভবনে জাতীয় পতাকা যথাযথ ভাবে উত্তোলিত করা হয় স্ব -স্ব দায়িত্বে। দুপুরে ঐতিহাসিক মোক্তারপাড়ার মাঠে কুচকাওয়াজ, শরীরচর্চা, এবং মুক্তিযুদ্ধ ভিত্তিক ডিস প্লে পদর্শিত অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে -জেলা প্রশাসক নঈমউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী।

প্রজন্মান্তরে এ দিনটির তাৎপর্য ছড়িয়ে দিতে , শিশু -কিশোর -ছাত্র -ছাত্রী -নর -নারীর দর্শনার্থীদের ভীড়ে মাঠখানি এক অনাবিল আনন্দ ঘন পরিবেশে পরিনত হয়। প্রতিবছরের চেয়ে একটু ভিন্নতর আঙ্গিকে। সর্বস্থরের মানুষ এসে ভীড় জমায় প্রগ্রামকে সফল করে তুলতে।

অনুষ্টানের আয়োজকসহ অংশগ্রহণকারী সকলকে দুর্নীতি বিরুধী শপথ বাক্য পাঠ করানোর পর স্বাধীনতা, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ বিষয়ক ডিসপ্লে পরিবেশন শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন – জেলা আঃ লীগ যুগ্ন সম্পাদক পৌরমেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, সহ যুগ্ন সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত রায় ও প্রশাসনিক কর্মকর্তা সহ জেলাপ্রশাসক এবং পুলিশ সুপারের সহধর্মীনী।
দুপুরে পাবলিকহলে জেলার মুক্তিযোদ্ধাদের সংবর্ধনানুষ্টানে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, ও মুক্তিযোদ্ধাদের বিষয়ক আলোচনানুষ্ঠানে জেলাপ্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে ও চিন্ময় তালুকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন -পুলিশ সুপার জয়দেব চৌধুরী, জেলা আওয়ামী লীগ সাবেক সভাপতি ও সেক্টরস কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ – ‘৭১ এর জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুজ্জোহা,জেলা আঃ লীগ সাধারন সম্পাদক সাবেক এমপি মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু, সাবেক মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ডস নুরুল আমিন, মুক্তিযোদ্ধা সদর উপজেলা কমান্ডার মুক্তিযোদ্ধা আইয়ুব আলী, প্রাবন্ধিক মুক্তিযোদ্ধা গোলাম এরশাদুর রহমান, সহ আরো অনেকেই। অবশেষে সন্ধ্যায় জেলা শিল্পকলা ও জেলা উদীচী শিল্পীবৃন্দ সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD