1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৭:৫৪ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

নয়াপল্টনে বিএনপির ১৬ নেতাকর্মী আটক, পুলিশের হামলা,মিলন ও মনি আহত

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম, শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮:

পূর্ব ঘোষণা মোতাবেক রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে কালো পতাকা প্রদর্শনের জন্য জড়ো হতে থাকা বিএনপির সমাবেশে পুলিশ হামলা চালিয়েছে। তারা দলের অফিসের সামনে জড়ো হতে থাকা নেতাকর্মীদের দাঁড়াতেই দিচ্ছে না। জলকামান ব্যবহার করে নেতাকর্মীদের হটিয়ে দেয়া হয়েছে। ইতিমধ্যে ১৬ নেতাকর্মীকে আটক করেছে। এলাকায় উত্তেজনা চলছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ঢাকায় সমাবেশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে আজ শনিবার ঢাকায় ‘কালো পতাকা’ প্রদর্শন করছে বিএনপি। ইতিমধ্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেন্দ্রীয় অফিসে এসে হাজির হয়েছেন। অফিস থেকে দলটির কোনো নেতা বের হলেই পুলিশ তাকে ধরে নিয়ে যাচ্ছে। পুলিশ দলটির কোনো নেতাকর্মীকে সেখানে দাঁড়াতেই দিচ্ছে না। তবে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক ফাঁকে অফিসের বাইরে এসে মিডিয়াকে জানান, পুলিশের িএই নজিরবিহীন হামলা বাক স্বাধীনতার উপর নগ্ন হামলা।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়ে বলেছেন, ঢাকায় যে সমাবেশ করার কথা ছিল, এই সমাবেশ পুলিশ করতে না দেওয়ার পৈশাচিক জিঘাংসার প্রতিবাদে আমরা শনিবার ঢাকায় কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিলাম। সেটা সংশোধন হয়ে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি হবে। বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী, জাতীয়তাবাদী শক্তি ও গণতন্ত্রকামী মানুষজন যে যেখানে যে অবস্থানে থাকবেন তারা কালো পতাকা প্রদর্শন করবেন- এই আহ্বান আমরা করছি।

এদিকে শুক্রবার বিকেলে এক আলোচনা সভার শেষ দিকে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী জানান, শনিবার সকাল ১১টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি শুরু হবে। সর্বস্তরের নেতাকর্মীদেরকে কর্মসূচিতে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি।

তবে নির্ধারিত সময়ের আগ থেকে নগরীর বিভিন্ন স্পট থেকে দলে দলে নেতাকর্মীরা দলটির কেন্দ্রীয় অফিসের সামনে এসে জড়ো হচ্ছেন। এদিকে নিরাপত্তা বাহিনীও সতর্ক অবস্থায় রয়েছে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD