1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ০২ জুলাই ২০২২, ০২:০৮ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

পথে পথে দুর্ভোগ আর হয়রানি, ভোগান্তি চরমে

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮

নিজস্ব প্রতিবেদক,বর্তমানকণ্ঠ ডটকম:
পরিবহন শ্রমিকদের ধর্মঘটের দ্বিতীয় দিনেও যানবাহন না পেয়ে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। রিকশা, সিএনজি ও রাইড শেয়ারিং গাড়িগুলো তিন থেকে চার গুণ ভাড়া নেয়ার কারণে অসহায় হয়ে পড়েছে সাধারণ যাত্রীরা।

সদ্য পাস হওয়া সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারার সংশোধনসহ আট দফা দাবিতে রবিবার (২৮ অক্টোবর) থেকে ৪৮ ঘণ্টার এ ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। এ সংগঠনের কার্যকরী সভাপতি নৌমন্ত্রী শাজাহান খান।

সোমবার (২৯ অক্টোবর) সকাল থেকে লোকজনকে হেঁটে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে। বাস না পেয়ে অনেকে অতিরিক্ত ভাড়া দিয়ে বিকল্প যানবাহন করে রওনা দেন। ধর্মঘটের কারণে দূরপাল্লার বাস বন্ধ থাকায় অনেকে স্থানীয় এলাকাগুলোয় আটকা পড়েছেন।

সকাল ১০টার দিকে শ্যামলী-কল্যাণপুর এলাকায় গিয়ে দেখা যায়, শত শত মানুষ রাস্তায় গাড়ির জন্য অপেক্ষা করছেন। এদের মধ্যে অনেকেই রিকশা বা ভাড়ায় চালিত মোটরসাইকেলে নিজ নিজ গন্তব্যে গেলেও অধিকাংশ মানুষ দাঁড়িয়ে আছেন।

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মরত রিয়াজুল হক বলেন, ‘সকালে অফিস দেরি হলে লেটফাইন কাটে, এই অবস্থায় আমরা যথা সময়ে কিভাবে অফিসে যাবো? যাদের সামর্থ্য আছে তারা রিকশা অথবা মোটরসাইকেল ভাড়া নিয়ে চলে যাচ্ছেন। আমরা যারা গণপরিবহনে যাতায়াত করি। তাদের আজ অফিসে পৌঁছানো কষ্টসাধ্য হয়ে পড়েছে।’

শ্যামলী থেকে মতিঝিল যাওয়ার উদ্দেশে প্রায় ৪৫ মিনিট অপেক্ষা করছেন নাজমা সুলতানা। তিনি বলেন, ‘অনেক সময় পর পর দুই একটি বিআরটিসি বাসের দেখা মিললেও সেই বাসে নারীরা উঠতে পারছেন না। আর রিকশা এবং সিএনজি ভাড়া দ্বিগুণ থেকে তিনগুণ ভাড়া নেয়ার কারণে আমাদের মত সাধারণ যাত্রীরা অসহায়ভাবে রাস্তায় ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করছেন।’

গাবতলী থেকে আসাদগেট রিকশাযাত্রী মইনুল ইসলাম ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘নির্ধারিত ভাড়ার চেয়ে তিন থেকে চার গুণ বেশি ভাড়া আদায় করছে চালকরা।’

মিরপুর থেকে রাইড শেয়ারিং অ্যাপস ব্যবহার করে মোটরসাইকেলে করে শাহবাগ আসেন মনিরুল ইসলাম। তবে রবি ও সোমবার অ্যাপসের মাধ্যমে মোটরসাইকেল না পেয়ে দ্বিগুণ ভাড়া চুক্তিতে গন্তব্যে এসেছেন তিনি।

গত শনিবার (২৭ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সমাবেশে সংসদে পাস হওয়া সড়ক পরিবহন আইন বাতিলে শ্রমিকদের ৮ দফা দাবি মেনে নিতে আগামী ২৮ ও ২৯ অক্টোবর দুই দিনব্যাপী সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD