শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

পলাশবাড়ীতে এই প্রথম সাভার ফেরত করোনা রোগী সনাক্ত

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
শনিবার, ২৫ এপ্রিল, ২০২০

সিরাজুল ইসলাম রতন, বর্তমানকন্ঠ ডটকম, গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ীতে এই প্রথম কোনো করোনা রোগী সনাক্ত হয়েছে। তিনি উপজেলার পবনাপুর ইউপি এলাকার বরকাতপুর গ্রামের বাসিন্দা। ২৪ এপ্রিল শুক্রবার করোনাভাইরাস আক্রান্তের বিষয়টি পিসিআর রংপুর ল্যাব ও পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছেন। স্থানীয় সূত্র জানায়, তিনি বিবাহিত এবং এক সন্তানের জনক। স্ত্রী গার্মেন্টসে চাকুরির সুবাদে ঢাকায় অবস্থান করায় ছোট্ট ছেলেটিকে তার দাদা-দাদী দেখ ভাল করে আসছেন। শফি দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের একটি গার্মেন্টসে চাকুরি করে আসছেন। গত ১৫ মার্চ ঢাকা থেকে গোপনে নিজ গ্রামের বাড়িতে আসেন। গত কয়েকদিন স্থানীয় হাট-বাজার সমূহে নির্বিঘ্নে ঘুরে বেরিয়েছে। তার করোনায় আক্রান্তের খবর এলাকায় জানাজানি হয়ে পড়ায় তার পরিবারের অন্যান্য সদস্যসহ ওই পাড়াবাসির মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অনেকেই তাদের বাড়ীঘর ছেড়ে বিভিন্ন স্থানে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

এদিকে উপজেলা নির্বাহী অফিসার মো.মেজবাউল হোসেনের সাথে মুঠোফোনে সেলিম শফি করোনায় আক্রান্তের বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, আক্রান্ত ব্যক্তির বড় ধরনের কোনো লক্ষণ নেই। তবুও তাকে আইসোলেশনে রাখা হয়েছে।তদুপরি সংশ্লিষ্ট চিকিৎসকবৃন্দ তার সুচিকিৎসা নিশ্চিতসহ সার্বিক খোঁজখবরের মাধ্যমে চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রেখেছেন।

ইতোমধ্যেই ওই ইউপি চেয়ারম্যানকে বিভিন্ন দিক নির্দেশনা দেয়া হয়েছে। তন্মধ্যে পুরো বরকাতপুর গ্রামটি লকডাউন, গ্রামটিতে নতুন করে বাহির থেকে আর কেউ ভিতরে প্রবেশ করবে না এবং কেউ বের হবেন না বলে মাইকিং, ইতোপূর্বে বাহির থেকে যারা ওই গ্রামটিতে এসেছেন পরিচিত নিশ্চিত করে তাদের বসতবাড়ীতে লাল পতাকা উত্তোলন ও আক্রান্ত সেলিম শফির পরিবারসহ গোটা বাড়ীটিকে কোয়ারান্টাইন নিশ্চিত করা হয়েছে।

এছাড়া শনিবার সকালে গ্রামটিতে অবস্থিত সুবিধাজনক কোন সরকারি প্রাথমিক বিদ্যালয় চিহৃিত করা হবে।সেখানে বাহির থেকে আসা এবং গ্রামে থাকা বাসিন্দা করোনা আক্রান্ত এমন সম্ভাব্যদের কোয়ারেন্টাইনে রাখা হবে ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ