1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৪৩ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

প্রধানমন্ত্রীর নির্দেশেই গুম হচ্ছে: রিজভী

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,শুক্রবার,২৪ নভেম্বর ২০১৭: প্রধানমন্ত্রীর নির্দেশেই দেশে গুমের ঘটনা ঘটছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার (২৪ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক কর্মচারী ঐক্যজোট আয়োজিত সংগঠনের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূইয়ার মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, শেখ হাসিনার স্বার্থের বিরুদ্ধে গেলেই তাকে গুম করা হয়। স্বার্থের হিসেব মিললে ফিরে আসার সুযোগ দেয় আর না মিললে চিরতরে গুম হয়ে যায়। যেমন ইলিয়াস আলী, চৌধুরী আলম গুম হয়েছেন। এই গুমের বন্দিশালা ভেঙে জবাব দেয়ার সময় চলে এসেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্লামেন্ট অধিবেশনে বলেছেন, পৃথিবীর সব দেশেই গুম হয়। এমন বক্তব্য দিয়ে প্রধানমন্ত্রী নিজেই স্বীকার করেছেন তিনি গুমের সঙ্গে সরাসরি জড়িত। এই দেশে দুঃশাসন ও গুমের রাজত্ব চলবে না বলে হুঁশিয়ারি দেন রিজভী।

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রী আবারও বিদ্যুতের দাম বৃদ্ধি করেছেন জনগণের পকেট কেটে আত্মীয় স্বজনের পকেটভারি করার জন্য। আপনি ব্যাংক, শেয়ারবাজার খেয়েছেন এখন মানুষের শেষ সম্বলটুকু কেড়ে নিতে চান। আপনার আত্মার শান্তির জন্য দাম বৃদ্ধি করছেন।’

রিজভী বলেন, প্রধানমন্ত্রী পদে আপনি আর বেশি দিন থাকতে পারবেন না। জনগণ এখন সচেতন হয়ে উঠছে। যদি নৈরাজ্য তৈরি করে দেশ চালান, জনগণ পাল্টা নৈরাজ্য তৈরি করবে। জনগণের হাত থেকে আপনি নিস্তার পাবেন না। আপনাকেও দেশ ছাড়ার প্রস্তুতি নিতে হবে।

তিনি বলেন, আমরা প্রতিশোধে বিশ্বাসী না। আইনের অধীনে বিচার হবে। কিন্তু আপনি গুম করেছেন, গুমের দায়ও স্বীকার করেছেন। তাহলে এই নৈরাজ্যের জবাব জনগণ আপনাকে দিবে।

সংগঠনের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেনের সভাপতিত্বে এবং দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, ফরহাদ হালীম ডোনার, প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরী, জিনাপের সভাপতি মিয়া মোহাম্মাদ আনোয়ার প্রমুখ।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD