1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:০৪ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

প্রবল বর্ষণে ধসে গেলো কৃষকের বসতভিটা

মো. হুমায়ুন কবির
  • প্রকাশিত : শুক্রবার, ৪ জুন, ২০২১

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের খননকৃত লংক্ষাখোলা খালে প্রবল বর্ষণের স্রোতে মঙ্গলবার ১ জুন ধসে গেছে কৃষকের বাড়িঘর, কবরাস্থান ও গাছপালা। খবর পেয়ে বুধবার ২জুন ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান ও ইউএনও হাসান মারুফ।

এলাকাবাসী জানান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর খাল খননের সময় নির্ধারিত নিয়ম-নীতি ও স্থানীয় লোকজনের বাধা অগ্রাহ্য করে খাল খনন করে। বিশাল গভীরতা খনন করার বাড়িঘর হুমকি সম্মুখীন হয়েছে। অচিন্তপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান জানান, মঙ্গলবার প্রবল বর্ষণের স্রোতে মৃত আব্দুস ছামাদের পুত্র আবুল কাসেম ও তার ভাই আবুল হাসেমের বাড়িঘর-বসতভিটা খালে ধসে পড়েছে। খবর পেয়ে ঘটনাস্থল বুধবার পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান, ইউএনও হাসান মারুফ, সহকারী কমিশনার (ভূমি) মো. আবিদুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার সোহেল রানা পাপ্পু, বাংলাদেশ মানবাধিকার কমিশন গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক মো. রইছ উদ্দিন। ক্ষতিগ্রস্থ আবুল কাসেমকে তাৎক্ষনিকভাবে ১০হাজার টাকা অনুদান প্রদান করেন ইউএনও হাসান মারুফ। উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান জানান, অভিযোগ দেয়ার পর তদন্তপূর্বক ব্যবস্থা এবং আর্থিক সহযোগিতা প্রদান করা হবে।

লংক্ষাখোলা গ্রামের আবুল হাসেম জানান, স্রোতে ভেসে গেছে গাছপালা। পাশ্ববর্তী দীর্ঘদিনের একটি পারিবারিক কবরস্থানও খালে ধসে গেছে। কৃষক আবুল কাসেম দীর্ঘদিন পরিশ্রম করে এ ঘরটি নির্মাণ করেন সেটিও ধসে গেছে। এদিকে কৃষক আবুল কাসেমের বসতভিটা রক্ষায় এলাকাবাসী স্বেচ্ছাশ্রমে বস্তায় মাটিভরাট করে বাড়িঘর রক্ষার কাজ করে যাচ্ছেন।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD