1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ০৬ জুলাই ২০২২, ১২:৫৬ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

ফাগুন আর ভালোবাসা দিবসে কবি আড্ডা

বর্তমানকন্ঠ ডটকম
  • প্রকাশিত : বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২
Abstract blurred colorful background

আন্তর্জাতিক বাংলা সাহিত্য কাব্য পরিষদ এর উদ্যোগে বিশ্ব ভালোবাসা দিবসে রোমান্টিক কবিদের নিয়ে কবিতার আড্ডা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) নয়াপল্টনের আদি কড়াইগোস্ত রেস্তোরায় অনুষ্ঠিত আড্ডায় সংগঠনের সভাপতি বিশিষ্ট কবি, উপন্যাসিক, গল্পকার, গীতিকার ও সুরকার নজরুল ইসলাম বাঙ্গালীর সভাপতিত্বে এবং বিশিষ্ট সাহিত্যিক, লেখক ও সাংবাদিক মফিদা আকবরের সঞ্চলনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রফেসর কাজী কাইয়ূম শিশির।

আড্ডায় মেতে উঠেন বাংলা একাডেমীর সদস্য আবদুর রহিম, সাংবাদিক কবি রাশেদ হুদা, কবি মো. মঞ্জুর হোসেন ঈসা, কবি রোকন উদ্দিন পাঠান, কবি মায়াবী কাজল, কবি নাদিরা খানম, কবি মাহমিদা আলী, সাংবাদিক কবি নাসরিন গীতা, কবি পারভিনা পপি প্রমুখ।

প্রধান অতিথি প্রফেসর কাজী কাইয়ূম শিশির বলেন, পারিবারিক বন্ধনে ভালোবাসা আমাদের আরো অনেক দুর এগিয়ে নিয়ে যেতে পারে। শুদ্ধ কবিতা ও সাহিত্য চর্চা সমাজে পরিবর্তন আনতে পারে। এখানেও আমাদের আরো বেশি সচেতন হতে হবে।

সভাপতির বক্তব্যে নজরুল ইসলাম বাঙ্গালী বলেন, আমার ধ্যান-জ্ঞান-ভালোবাসা কবি-কবিতা-সাহিত্যের জন্য। আমি তাদের ভালোবাসতে চাই-তারাও আমায় ভালোবাসবে। এই ভালোবাসার মাধ্যমে শুদ্ধু সাহিত্য চর্চা এগিয়ে নিয়ে যেতে হবে। কবিদের জন্য কবি ভবন গড়ে তুলেছি। সেখানে সব কবিদের আমন্ত্রন রইলো।

তিনি বলেন, আমরা রবীন্দ্রনাথ-নজরুলের বই পড়ছি, আমাদের বই কে পড়বে। তাই পাঠক তৈরী করতে হবে। সারা দেশব্যাপী “বাংলা সহিত্য পাঠক ফোরাম” গড়ে তুলছি। সারা দেশের পাঠকদের উৎসাহিত করতে এখন থেকে কাজে নেমে যেতে হবে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD