1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ০৬ জুলাই ২০২২, ১২:২১ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

ফুলবাড়ীতে বালু উত্তোলন বন্ধে মানববন্ধন

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : শনিবার, ১১ জানুয়ারি, ২০২০

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ফসলি জমি থেকে বালু উত্তোলন বন্ধ ও কৃষি জমি রক্ষার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী। শনিবার উপজেলার শিবনগর ইউনিয়নের গঙ্গাঁপ্রসাদ বটতলী ও পলি শিবনগর এলাকার ৫ শতাধিক মানুষ এই দাবিতে স্থানীয় বটতলী মোড়ে একত্রিত হন।

মানববন্ধনে বক্তারা জানান, গঙ্গাঁপ্রসাদ বটতলী এলাকার ফসলি জমি থেকে বালু উত্তোলনের চেষ্টা চলছে। যদি বালু উত্তোলন করা হয় তাহলে তিন গ্রামের হাজার হাজার মানুষ ক্ষতিগ্রস্থ হবে। বালু উত্তোলনের কারণে তিন ফসলি উর্বর জমি রয়েছে, সেগুলো ধসে পড়ে বিলীন হয়ে যাবে। তাতে করে এলাকার কৃষকরা ব্যাপক ক্ষতির মধ্যে পড়বে। এখান থেকে বালু তোলা হলে পাশে যে রাস্তা এবং কালভার্টটি রয়েছে সেটি চরম হুমকির মুখে পড়বে।

তারা আরও জানান, বালু পয়েন্টের এই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় ছয় জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। অনতিবিলম্বে ওই মামলা প্রত্যাহারের দাবিও জানান এলাকাবাসী।

মামলার ১নং আসামি গঙ্গাঁপ্রসাদ এলাকার মৃত. আব্দুল বছিরের ছেলে মো. খলিল (৫৫) বলেন, আমাদেরকে হয়রানি করার জন্য এই মামলা দায়ের করা হয়েছে। আমাদের যেন এই মামলায় কোনও প্রকার হয়রানি করা না হয়, সেজন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করছি।

খুব দ্রুত বালু পয়েন্ট নিয়ে এই বিবাদের দ্বন্দ নিরসন করে সমাধানের জন্য পদক্ষেপ নেওয়ারও দাবি জানান এলাকাবাসী। এলাকার সচেতন ব্যাক্তিরা জানান, বালু পয়েন্ট নিয়ে এই দ্বন্দ চলতে থাকলে যেকোনও সময় বড় ধরনের অপ্রিতিকর ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। তাই আমরা মনে করি এই দ্বন্দ নিরসনে সংশ্লিষ্টরা দ্রুত পদক্ষেপ গ্রহণ করবেন।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD