শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

ফেসবুকে গুজব ছড়ানোর অপরাধে চাঁদপুরে র‌্যাবের অভিযানে আটক-১

বর্তমানকণ্ঠ ডটকম / ০ Views পাঠক
রবিবার, ৭ জুন, ২০২০

এ কে আজাদ, বর্তমানকন্ঠ ডটকম, চাঁদপুর : চাঁদপুরের হাজীগঞ্জে সরকারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানো এবং ধর্মীয় সম্প্রীতি নষ্ট করে আইন-শৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টার দায়ে মো. জুলহাস হোসেন (১৮) নামের একজনকে আটক করেছে র‌্যাব-১১।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (৫ জুন) দিবাগত রাতে র‌্যাব-১১ কুমিল্লার অভিযানে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটক মো. জুলহাস হোসেন হাজীগঞ্জ উপজেলার গন্ধর্ব্যপুর উত্তর ইউনিয়নের মৈশামূড়া গ্রামের ইমান হোসেনের ছেলে।

জুলহাস তার বাবা-মায়ের সাথে একই ইউনিয়নের সর্বতআরা গ্রামের নতুন বাড়ি প্রকাশ গোলার বাদের বাড়িতে বসবাস করে।

র‌্যাব-১১ সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ৫ জুন (শনিবার) গভীর রাতে মৈশামুুুড়া এলাকায় সর্বতআরা গ্রামের নতুন বাড়ি প্রকাশ গোলার বাদের বাড়িতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা এবং সরকারের বিরুদ্ধে গুজব ছড়িয়ে দেশের আইন-শৃংখলা পরিস্থিতি অস্থিতিশীল করার অপচেষ্টা চালানোর দায়ে জুলহাস হোসেনকে আটক করা হয়।

এ সময় তার হেফাজত হতে ১টি স্মাটফোন (লাভা এন্ড্রয়েড ফোন) উদ্ধার করা হয়। উক্ত মোবাইল ফোনে আটক আসামি মো. জুলহাস হোসেন প্রায় নয় থেকে দশটি ফেসবুক আইডি পরিচালনা করে।

এছাড়া বেশ কয়েকটি ফেসবুক পেজের এ্যাডমিন/মডারেটর সে। আটক আসামি মোঃ জুলহাস হোসেন “মা ন ব স মা জ” নামের একটি ফেসবুক পেজের এ্যাডমিন/মডারেটর।

উক্ত ফেসবুক পেইজ এর পূর্বের নাম ছিল “জা-মা-য়া-ত”। এই ফেসবুুুক পেজ হতে বিভিন্ন সময় ধর্মীয় সম্প্রীতি নষ্ট করে দেশকে অস্থীতিশীল করার জন্য বিভিন্ন উস্কানীমূলক পোষ্ট দেয়া হয়।

এছাড়াও তার অন্যান্য ফেসবুক পেইজ থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা চালানোসহ সরকার সম্পর্কে বিভিন্ন মিথ্যা, বিভ্রান্তিকর গুজব ও মানহানিকর অপপ্রচার চালানোর প্রমাণ পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জুলহাস উপরে বর্ণিত অপরাধ করেছে বলে র‌্যাবের কাছে স্বীকার করে। তার বিরুদ্ধে চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই পাতার আওর সংবাদ