1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৮:২২ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

বছরের বিদায় দিবসে ১২ হাজার ট্রিপ উবারের

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০১৮

নিউজ ডেস্ক,বর্তমানকণ্ঠ ডটকম,মঙ্গলবার,০২ জানুয়ারী, ২০১৮ : সদ্য বিদায় নেয়া ২০১৭ সালের শেষ দিবসে ১২ হাজারের বেশি ট্রিপ দিয়েছে অন-ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার। শুধুমাত্র ওই রাতে একজন যাত্রী সর্বোচ্চ ছয় বার এবং একজন ড্রাইভার সর্বোচ্চ সাত বার ট্রিপ নিয়েছেন। নতুন বছরের প্রাক্কালে ড্রাইভার পার্টনাররা তাদের সর্বোচ্চ সার্ভিস দেয়ার চেষ্টা করেছেন। যার দরুন ওই রাতে যাত্রীদের কাছ থেকে ৮০০-এরও বেশি কমপ্লিমেন্ট পেয়েছে ড্রাইভার পার্টনাররা। মঙ্গলবার উবারের ঢাকা অফিস এ তথ্য সরবরাহ করেছে।

২০১৭ সালে ঢাকায় উবারের কার্যক্রম প্রসঙ্গে ঢাকার একজন যাত্রী উবারে মোট ৬৯৫টি ট্রিপ নিয়েছেন। ট্রিপগুলিতে সর্বমোট যে দূরত্ব অতিক্রম করা হয়েছে তা ঢাকা থেকে টোকিওর দূরত্বের সমান।

তথ্যসূত্র জানিয়েছে, উবারের একজন চালক ঢাকাতে মোট ৩৩৫০টি ট্রিপ দিয়েছেন। ট্রিপগুলিতে সর্বমোট যে দূরত্ব অতিক্রম করা হয়েছে তা ঢাকা থেকে সান ফ্র্যানসিসকোর দূরত্বের দ্বিগুণ!

এদিকে গত বছরের ২০ মে সারা বিশ্বে ৫ বিলিয়ন ট্রিপ সম্পন্ন করেছে উবার। এ বিষয়ে উবার ঢাকার জেনারেল ম্যানেজার অর্পিত মুন্ড্রা বলেন, ‘পুরো বিশ্বে নতুন বছরের আগের রাত উবারের ব্যস্ততম সময়ের মধ্যে একটি। যাত্রীদের জন্য সহজে নির্ভরযোগ্য রাইড নিশ্চিত করাই আমাদের প্রধান লক্ষ্য। হাজার হাজার যাত্রী এখন উবার বেছে নিচ্ছেন। ফলে এরকম ব্যস্ততার সময়ে যানজট অনেকটা কমে আসছে এবং যাত্রীরা নিরাপদে নতুন বছর উদযাপনের জন্য যাতায়াত করতে পারছেন। যাতায়াত ব্যবস্থার এই পরিবর্তন ঢাকার রাস্তায় যানজট নিরসনে আমাদের গৃহীত পদক্ষেপগুলির মধ্যে অন্যতম।’

তিনি আরও জানান, বর্ষপূর্তি উৎযাপনের অংশ হিসেবে সমস্ত বছরের তথ্য নিয়ে উবার একটি অ্যানিমেটেড মিউজিক ভিডিও প্রকাশ করেছে। গত ১২ মাসের স্মরণীয় সব বিষয়গুলো এই মিউজিক ভিডিওটিতে দেখা যাবে। যাত্রীদের রাইডিং প্যাটার্নের তথ্য নিয়ে ভিডিওগুলোর প্রত্যেক অংশে সেগুলো ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে। রাইডাররা প্রত্যেকেই তাদের নিজেদের #YearWithUber দেখতে পারবেন www.yearwithuber.com ওয়েবসাইটে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD