1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৩:১৮ পূর্বাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

বন্ধুর প্রাণ বাচাঁতে অক্সিজেন সিলিন্ডার নিয়ে ১৪০০ কিমি পাড়ি

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

যুগে যুগে বন্ধুত্বের নানা নজির দেখেছে মানুষ। এই সম্পর্কের অটুট বন্ধন এখনো বিদ্যমান। যার প্রমাণ রাখলো দেবেন্দ্র নামের ভারতীয় এক যুবক।

জানা গেছে, ভারতের বোকারোতে বসবাসকারী শিক্ষক দেবেন্দ্র এবং নয়ডার বাসিন্দা রঞ্জন ছোটবেলার বন্ধু। তারা একে অপরের জন্য সবকিছু করতে প্রস্তুত। করোনায় যখন পুরো ভারতে হাহাকার, তখন নয়ডায় বসবাসরত রঞ্জনও করোনাভাইরাসের কবলে। তার অক্সিজেনের স্তরটি ক্রমাগত হ্রাস পাচ্ছিল, তবে পরবর্তী অক্সিজেনেরও বন্দোবস্ত করা যাচ্ছিল না।

এমন অবস্থায় চিকিৎসকরা স্পষ্টই বলেছিলেন যে রোগীর জীবন বাঁচাতে অক্সিজেনের ব্যবস্থা করতেই হবে। রঞ্জনের এই সংকটের কথা শুনে বন্ধু দেবেন্দ্র ১৪০০ কিলোমিটার দূর থেকে গাড়ি নিয়ে জীবনের নিঃশ্বাস নিয়ে পৌঁছান নয়ডায়। তবে অক্সিজেন পেতে বেশ বেগ পোহাতে হয়েছে দেবেন্দ্রকে। সে একটি জাম্বো সিলিন্ডারের জন্য ১০ হাজার রুপি দিয়েছিলেন, যার দাম ছিল মাত্র চারশো রুপি।

পরে অক্সিজেন সিলিন্ডার পেয়েই দেবেন্দ্র গত রবিবার সকালে নিজের গাড়ি করে নয়ডার উদ্দেশ্যে রওনা হয়ে যান। প্রায় ২৪ ঘণ্টা টানা জার্নি করার পর তিনি সেখানে পৌঁছেছিলেন। যদিও তাকে একাধিক রাজ্য পুলিশের জিজ্ঞাসাবাদের মুখে পড়েন দেবেন্দ্র, কিন্তু বন্ধুর প্রাণ বাঁচানোর বিষয়টি তাকে থামাতে পারেনি।

সোমবার অক্সিজেন ভর্তি সিলিন্ডার নিয়ে বন্ধুর কাছে পৌঁছান তিনি। সঠিক সময়ে অক্সিজের সাপোর্ট দেওয়ায় রক্ষা পান রঞ্জন।

মঙ্গলবার দেবেন্দ্র টাইমস অব ইন্ডিয়াকে ফোনে বলেন, আমার বন্ধুর অবস্থা এখন স্থিতিশীল। আমি এখনো ওর পাশে আছি। যতক্ষণ পর্যন্ত আমার বন্ধু সুস্থ না হয় ততক্ষণ পর্যন্ত আমি তার পাশে থাকবো।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD