1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
রবিবার, ২৮ মে ২০২৩, ০৮:৩৯ পূর্বাহ্ন
১১ বছরে বর্তমানকণ্ঠ-
১১ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

বরিশালে নারী ও শিশু নির্যাতন বন্ধে স্মারকলিপি প্রদান

মোঃ মোছাদ্দেক হাওলাদার, বরিশাল।
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১

নারী ও শিশু নির্যাতন এবং বাল্যবিবাহ প্রতিরোধকল্পে বরিশাল বিভাগের ১০টি উপজেলা ও সিটি কর্পোরেশনের পক্ষে স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার (৯ নভেম্বর) বেলা এগারোটায় জেলা প্রশাসকের বরাবরে স্থানীয় সরকারের উপ-পরিচালকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

১১টি প্লাটফর্মের পক্ষে স্মারকলিপি প্রদান করেন বরিশাল সিটি প্লাটফর্মের আহবায়ক প্রফেসর শাহ্ধসঢ়; সাজেদা, যুগ্ম আহবায়ক স্বপন খন্দকার, আভাসের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক সঞ্জয় বিশ্বাস ও প্রোজেক্ট অফিসার নাসরিন খানম।

জানা গেছে, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধকল্পে ইএসএআইডি এবং ইউকেএইড’র আর্থিক সহায়তায়, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরি সহায়তায় ‘আভাস’ জেলার ১০টি উপজেলায় কাজ বাস্তবায়ন করছে। তারই ধারাবাহিকতায় আভাস ২০১৯ সালের নভেম্বর মাসে ১১টি প্লাটফর্ম গঠনের মাধ্যমে কাজ শুরু করেন।

স্মারকলিপিতে ১১টি প্লাটফর্মের স্থানীয় পর্যায় বিবেচনা করে এ্যাডভোকেসি সভার মাধ্যমে ১১টি ইস্যু মাঠ পর্যায় থেকে তুলে আনা হয়। এসব ইস্যুর মধ্য থেকে জেলা পর্যায়ে সিম্পোজিয়াম সভার মাধ্যমে তিনটি ইস্যু জেলা পর্যায়ে এ্যাডভোকেসি সভার জন্য নির্ধারন করা হয়।

উপজেলা পর্যায়ে স্থানীয় জনগন সুশীল সমাজ, সাংবাদিক, শিক্ষক, ইয়ুথ নেতৃবৃন্দরা মনে করেন, এসব ইস্যুগুলো নিয়ে কাজ করা হলে নারী নির্যাতন, শিশু নির্যাতন, ধর্ষন, বাল্যবিবাহ বন্ধ করা সম্ভব হবে।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By

Privacy Policy

Theme Customized BY WooHostBD