1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
মঙ্গলবার, ০৩ অক্টোবর ২০২৩, ০৯:২৮ পূর্বাহ্ন
১১ বছরে বর্তমানকণ্ঠ-
১১ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

বর্তমান সংবিধান আ.লীগের সুঁই দিয়ে সেলাই করা: রিজভী

বর্তমানকণ্ঠ ডটকম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ওবায়দুল কাদের ও হাছান মাহমুদরা বলেন, সংবিধানের বাইরে কোন নির্বাচন হবে না। এই সংবিধান কার? এই সংবিধান তো আওয়ামী লীগের তৈরি করা। আওয়ামী লীগের সুঁই দিয়ে সেলাই করা সংবিধান। এই সংবিধান দিয়ে জনগণের কোনো রায় প্রতিফলিত হবে না। এই কারণেই নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার দরকার।

বৃহস্পতিবার (২০ জুলাই) বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শোক র‌্যালিতে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, কৃষক দলের নেতা সজীবকে প্রকাশ্য দিবালোকে হত্যা করেছে। সবাই দেখেছে কে হত্যা করেছে। কোন সন্ত্রাসীরা করেছে। বিএনপির পদযাত্রাকে বানচাল করার জন্য কারা রক্তাক্ত করেছে সবাই জানে। অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বশেষ কর্মসূচি সজীব হোসেনকে হত্যা।

তিনি বলেন, আজ পথ থেকে প্রান্তরে সকলের একটাই আওয়াজ শেখ হাসিনার পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার। ওবায়দুল কাদের জানে নির্দলীয় নিরপেক্ষ সরকার হলে আওয়ামী লীগের কি পরিণতি হবে। এই কারণে এই পথে তারা যাবে না। যে নির্বাচন রাতে হবে জনগণবিহীন ভোটারবিহীন নির্বাচন হবে সেই নির্বাচন ওবায়দুল কাদের, হাছান মাহমুদদের পছন্দ। এই কারণে তারা বারবার সংবিধানের কথা বলছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, বিএনপিকে শূন্য করার জন্য মুন্সীগঞ্জে, নারায়ণগঞ্জে শাওন, ভোলায় আব্দুর রহিমকে হত্যা করা হয়েছে। এরই ধারাবাহিকতায় লক্ষ্মীপুরে সজীব হোসেনকেও হত্যা করা হয়েছে। এটা পরিকল্পিত।

হুঁশিয়ারি উচ্চারণ করে রিজভী বলেন, শেখ হাসিনা আপনি মনে করেছেন সজীবদেরকে হত্যা করলে আপনার ময়ূরের সিংহাসন অটুট থাকবে, কিন্তু আপনার সিংহাসনের একটি একটি করে পালক উড়ে যাচ্ছে। আপনার সিংহাসন দুর্বল হচ্ছে। আপনি বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছেন। তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দিয়েছেন। আজ বেগম খালেদা জিয়া ও তারেক রহমান নেলসন ম্যান্ডেলা পর্যায়ে চলে গেছে। বিশ্ব বরেণ্য নেতা হয়েছেন। আর আপনি শাওন-সজীবদেরকে হত্যা করে এমন পর্যায়ে চলে গেছেন যে, সবাই আপনাকে শেখ হাসিনা বলে না খুনি হাসিনা বলে।

তিনি আরও বলেন, আজ বাংলাদেশে অবৈধ-দুর্বৃত্ত শাসন চলছে, এর পতনের মধ্য দিয়েই দেশের জনগণ তাদের ভোট দিতে পারবে। আজকের শোক র‌্যালিতে আরও দীর্ঘ মনোবল বাড়িয়ে শেখ হাসিনার পদত্যাগ ত্বরান্বিত করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকাতুল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By

Privacy Policy

Theme Customized BY WooHostBD