1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৪ অপরাহ্ন




বিদেশগামীদের টিকার জন্য জনশক্তি অফিসে ভিড় : নিয়ন্ত্রণে প্রশাসন ও সেনাবাহিনী

এ কে আজাদ, ব্যুরো প্রধান, চাঁদপুর ।
  • প্রকাশিত : শনিবার, ৩ জুলাই, ২০২১

চাঁদপুর জনশক্তি কর্মসংস্থান অফিসে টিকা গ্রহীতাদের প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে। শনিবার (৩ জুন) সকাল থেকে বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার প্রাপ্তি ও বয়স প্রমার্জন করে টিকার জন্য সুরক্ষা অ্যাপে(চালু হওয়া সাপেক্ষে) রেজিস্ট্রেশনের জন্য চাঁদপুর স্টেডিয়াম রোডস্ত জনশক্তি কর্মসংস্থান অফিসে টিকা গ্রহীতারা প্রচন্ড ভিড় করছে এতে করে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি লঙ্ঘিত হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে কঠোর অবস্থানে ছিল সেনাবাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা। চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা শাহনাজ উপস্থিত থেকে বিদেশগামী কর্মীদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানাতে কাজ করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, লোকজন এভাবে ভিড় করে থাকলে লকডাউন বাস্তবায়ন হবে না। ৪ জুলাই থেকে যার যার ইউনিয়নে টিকা রেজিস্ট্রেশন করতে পারবেন। এখানে টিকা গ্রহীতাদের আসতে হবে না। কেউ লকডাউন অমান্য করলে, তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে বাধ্য হবো আমরা।

মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর থেকে আসা মুসা বলেন, ৬০০ টাকা খরচ করে এখানে এসেছি। সকাল থেকে অপেক্ষা করেও কাজ হয়নি। লকডাউনের মধ্যে আসতে বাধ্য হয়েছি। তাদের মধ্যে অনেকেই বলেন, নির্ধারিত সময়ে বিদেশ যেতে না পারলে তাদের বড় ধরণের ক্ষতি হয়ে যাবে।

জেলা জনশক্তি জরিপ কর্মকর্তা মো. মোহছেন পাটওয়ারী বলেন, সরকার প্রবাসী কর্মীদের কর্মস্থলে গমন নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে। সেই খবর পেয়ে সবাই এখন এখানে ভিড় জমাচ্ছেন। আমাদের সার্ভারও সমস্যা। এত মানুষের চাপ সামাল দিতে হিমসিম পোহাতে হচ্ছে। দুই একদিনের মধ্যে যার যার ইউনিয়নে টিকা রেজিস্ট্রেশন করতে পারবে বলে তিনি জানান।

এই পাতার আরো খবর

প্রধান সম্পাদক:
মফিজুল ইসলাম সাগর












Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD