1. azadkalam884@gmail.com : A K Azad : A K Azad
  2. bartamankantho@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  3. cmisagor@gmail.com : বর্তমানকণ্ঠ ডটকম : বর্তমানকণ্ঠ ডটকম
  4. hasantamim2020@gmail.com : হাসান তামিম : হাসান তামিম
  5. khandakarshahin@gmail.com : Khandaker Shahin : Khandaker Shahin
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:৪১ অপরাহ্ন
১০ বছরে বর্তমানকণ্ঠ-
১০ বছর পদার্পণ উপলক্ষে বর্তমানকণ্ঠ পরিবারের পক্ষ থেকে সবাইকে অভিনন্দন ও শুভেচ্ছা....

বিনম্র শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ করলো চাঁদপুরবাসী

এ কে আজাদ, চাঁদপুর ব্যুরো প্রধান, বর্তমানকন্ঠ ডটকম
  • প্রকাশিত : রবিবার, ১৫ আগস্ট, ২০২১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জানালেন চাঁদপুর বাসী।
১৫ আগষ্ট রোববার সকাল সাড়ে ৮টায় চাঁদপুর সরকারি বিশ^বিদ্যালয় কলেজ প্রাঙ্গনে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে প্রথমেই শ্রদ্ধা জানান চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নেতৃত্বে জেলা প্রশাসন। এর পর শ্রদ্ধা জানান জেলা পুলিশ সুপার মো. মিলন মাহমুদ পিপিএম এর নেতৃত্বে চাঁদপুর জেলা পুলিশ। বৈরী আবহাওয়ার কারনে কিছুক্ষন পর বিশাল শোক র‌্যালি নিয়ে চাঁদপুর-৩ নির্বাাচনী আসনের সংসদ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির পক্ষে শ্রদ্ধাঞ্জলী প্রদান করেন আওয়ামীলগি নেতৃবৃন্দ।

এর পর ফুল দিয়ে শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধা সংসদের বীর মুক্তিযোদ্ধাবৃন্দ। শ্রদ্ধা জানান, চাঁদপুর প্রেসক্লাব, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ানের নেতৃত্বে উপজেলা পরিষদ, নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চল, পুলিশ ব্যুারো অব ইনেেভস্টিগেশন (পিবিআই),সিভিল সার্জন চাঁদপুর, চাঁদপুর পৌরসভা, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ ও এর অংগ সহযোগী সংগঠন এবং বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা, বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্থরের সাধারন মানুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

১৯৭৫ সালের এই দিনে বিপদগামী একদল সেনাবাহিনীর কর্মকর্তা ও সৈনিকের হাতে সপরিবারে জীবন দিতে হয় বাংলাদেশের স্বাধীনতার স্থপতি সর্বকালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী, তৎকালীন রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

সেই রাতে ঘাতকরা বঙ্গবন্ধু ছাড়াও তার স্ত্রী বেগম ফজিলাতুন নেছা মুজিব, তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসের, বঙ্গবন্ধুর বোনের স্বামী আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবী ও শিশুপৌত্র সুকান্ত বাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্বা স্ত্রী আরজু মণি, নিকট আত্মীয় শহীদ সেরনিয়াবাত, রিন্টুসহ বঙ্গবন্ধুর ধানমরিন্ডর বাড়িতে পুলিশের বিশেষ শাখার সাব ইন্সপেক্টর সিদ্দিকুর রহমান ও নিরাপত্তা কর্মকর্তা কর্নেল জামিলকেও গুলি চালিয়ে হত্যা করা হয় সেই দিন। প্রতি বছরের ন্যায় এবছরও তাদের সকলের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান চাঁদপুরবাসী।




এই পাতার আরো খবর

















Bartaman Kantho © All rights reserved 2020 | Developed By
Theme Customized BY WooHostBD